• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পরিবেশ দূষণে ৬ কারখানাকে জরিমানা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৭, ০৭:১৪ পিএম
পরিবেশ দূষণে ৬ কারখানাকে জরিমানা

ঢাকা: পরিবেশ দূষণের দায়ে ঢাকা মহানগর, ঢাকা জেলার সাভার, গাজীপুর, খুলনা এবং বাগেরহাট জেলায় অভিযান চালিয়ে ছয় কারখানাকে জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং থেকে বুধবার(১১ অক্টোবর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,  এসব করখানায় অভিযান চালিয়ে মোট ১৭ লক্ষ ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ বাবদ জরিমানা করা হয়েছে।

পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের বুথবার পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) এই অভিযান পরিচালনা করে। কারখানাগুলো দূষিত তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি ড্রেনের মাধ্যমে বাইরে ফেলছিল।

এর মধ্যে মাম থ্রেড অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডকে ৪ লাখ ৮৩ হাজার ৮৪০ টাকা, প্রিন্স ওয়াশিং অ্যান্ড ডাইংকে ৩ লাখ ৬২ হাজার ২৪০ টাকা, ঢাকা জেলার সাভারের ডেকো এক্সেসরিজকে ৯৬ হাজার ৭৬৮ টাকা, গাজীপুরের পূর্বাণী ফেব্রিক্স ও ইয়ার্ন ডাইংকে ১ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।

এসময় খুলনার সুপার এক্স লেদারস লিমিটেডকে ৬ লাখ ২০ হাজার টাকা এবং বাগেরহাটের মংলা ইন্ডাস্ট্রিয়াল এরিয়ার সুন শিন এডিবেল অয়েলকে কোম্পানিকে ৪৪ হাজার ৩২০ টাকা ক্ষতিপূরণ বাবদ জরিমানা করা হয় বলে জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!