• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পরীক্ষায় ভালো করে মোবাইল প্রাপ্তি, ছাত্রীর আত্মহত্যা!


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৪, ২০১৮, ১০:৫৪ পিএম
পরীক্ষায় ভালো করে মোবাইল প্রাপ্তি, ছাত্রীর আত্মহত্যা!

প্রতীকী ছবি

ঢাকা: বর্তমানে শিশু-কিশোর থেকে শুরু করে নানা বয়সী মানুষের একটি কমন বদঅভ্যাস হলো প্রায় সারাদিন মোবাইল ফোনের প্রতি আসক্তি। এই মেয়েটিও তাই করত। মেয়েটি সারাদিন মোবাইলে ব্যস্ত থাকত। আর এ নিয়েই মায়ের সঙ্গে প্রতিদিনই চলছিল অশান্তি। আর এর জেরে আত্মহত্যা করল একাদশ শ্রেণির ছাত্রী আরহাম রহমত।

ঘটনাটি ঘটেছে শনিবার (২৩ জুন) ভারতের কলকতার বেনিয়াপুকুর এলাকায়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার শনিবার (২৩ জুন) বিকেলে আরহাম রহমত বাসায় রেখে তার মা মাঝাহবিন আরাকে নিয়ে ডাক্তারের কাছে গিয়েছিলেন বাবা রফিকুতুল্লাহ। রাতে ফিরে এসে দেখেন মেয়ের ঘরের দরজা ভেজানো। বার বার ডাকার পর কোনো সাড়া না পাওয়ায় দরজা খুলে মেয়েকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা! সঙ্গে সঙ্গে ফাঁস খুলে মেয়েকে নামিয়ে আনেন ডাক্তার ডাকা হয়।

পরে স্থানীয় ডাক্তার এসে কিশোরীকে মৃত বলে ঘোষণা করেন। পরে খবর দেয়া হয় বেনিয়াপুকুর থানায়। পুলিশ তদন্ত শুরু করতেই মোবাইল নিয়ে মায়ের সঙ্গে কিশোরীর ঝামেলার বিষয়টি সামনে আসে।

আরহামের বাবা-মা বলেন, ফোন হাতে পাওয়ার পর থেকেই সারা দিন ওটা নিয়ে ব্যস্ত থাকত মেয়ে। পড়াশোনায় উঠে গিয়েছিল মন। সবসময় বিভিন্ন অ্যাপ-এ ঘোরাফেরা করতে, চ্যাট করত। আর তা নিয়েই মায়ের সঙ্গে রোজকার গণ্ডগোল শুরু হয়।

কয়েকদিন আগেই আরহামের বড় ভাই কর্মস্থল থেকে কলকাতায় এসেছিলেন। তিনি এই অশান্তি দেখে আরহামের কাছ থেকে ফোনটি নিয়ে নেন এবং মায়ের কাছে রেখে দেন। আর সেই সময় থেকেই মনমরা হয়ে ছিল আরহাম।

আরহামের বাবা-মায়ের সঙ্গে কথা বলে প্রাথমিক ভাবে তদন্তকারীরাও নিশ্চিত, ফোনের জন্যই অভিমানে আত্মঘাতী এই কিশোরী। তবে এছাড়া অন্য কোনো কারণে আরহাম অবসাদে ভুগছিল কিনা সেটাও তদন্ত করা হচ্ছে। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!