• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পর্তুগালে ভয়াবহ দাবানলে দগ্ধ হয়ে নিহত ৫৭


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৮, ২০১৭, ০৪:৩৭ পিএম
পর্তুগালে ভয়াবহ দাবানলে দগ্ধ হয়ে নিহত ৫৭

ঢাকা: পর্তুগালের একটি বনে দাবানলের আগুনের ঘটনায় অন্তত ৫৭ জন নিহত হয়েছেন। বন পেরিয়ে আগুন পাশের সড়কে চলে আসছে। পর্তুগালের কর্তৃপক্ষ জানিয়েছে, কেন্দ্রীয় অঞ্চলের বনে আগুন লাগার ঘটনায় অন্তত ৫৭ জন নিহত ও আরো ৫৯ জন আহত হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

পর্তুগাল সরকার জানাচ্ছে, কোয়িমব্রা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পেদ্রোগাও গ্রান্দে জেলায় বনে আগুন লাগার পর গাড়ি দিয়ে পালানোর সময় দাবানলের কবলে পড়ে অনেকেই মারা যান। প্রধানমন্ত্রী আন্তোনি কস্তা বলেছেন, ‘সাম্প্রতিক সময়ের ভয়াবহতম এই ট্র্যাজেডি প্রত্যক্ষ করলাম আমরা।’ দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিহতদের মধ্যে ৩০ জন তাদের গাড়ির ভেতরে বদ্ধ অবস্থায় আগুনে পুরে মারা যান। তিনজনের মৃত্যু হয়েছে ধোয়ায় দম বন্ধ হয়ে। এছাড়া গাড়ির বাইরে ১৭ জনের মরদেহ পাওয়া গেছে।

বনে কী কারণে আগুন লাগলো সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি বলে জানিয়েছে বিবিসি। তবে, পর্তুগালের সংবাদমাধ্যমে বলা হচ্ছে, আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ছয়শোর মতো দমকলকর্মী কাজ করছে।

আহতদের মধ্যে আট বছর বয়সী এক শিশুও রয়েছে, যাকে আগুনের কাছের একটি জায়গা থেকে উদ্ধার করে কর্মীরা। ছয়জন দমলকর্মীও গুরুতর আহত হয়েছে, আর দুজন কর্মী নিখোঁজ বলে জানাচ্ছে পর্তুগালের রাষ্ট্রীয় বার্তা সংস্থা।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!