• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

পাকিস্তানে পুলিশকে হত্যা করতে বিস্ফোরণে নিহত ২৮


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৩, ২০১৭, ০৯:২৭ পিএম
পাকিস্তানে পুলিশকে হত্যা করতে বিস্ফোরণে নিহত ২৮

ঢাকা: দেশটির বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় পৃথক পৃথক বোমা বিস্ফোরণে পুলিশসহ ২৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে কোয়েটায় গাড়িবোমা হামলায় কমপক্ষে ১৩ জন ও পারাচিনারে দুটি বিস্ফোরণে কমপক্ষে ১৫ জন নিহত হন। শুক্রবার (২৩ জুন) এ বিস্ফোরণের ঘটনাগুলো ঘটে।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, কোয়েটায় গাড়িবোমা হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে সাতজন পুলিশের কর্মকর্তা রয়েছেন। একটি তল্লাশিচৌকিতে একটি গাড়িকে থামানোর সংকেত দেয়া হলে, মূহুর্তে সেই গাড়িটি বিস্ফোরিত হয়।

বেলুচিস্তান প্রদেশের পুলিশের মহাপরিচালক আবদুল রাজ্জাক চিমা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, থামানোর সংকেত দেয়ার পরই হামলাকারী গাড়িবোমাটির বিস্ফোরণ ঘটান। কোয়েটার সরকারি হাসপাতালে কমপক্ষে ১৩ জনের মৃতদেহ ও আহত অবস্থায় আরো ১৯ জনকে হাসপাতালে আনা হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে নয়জন নিরাপত্তা কর্মকর্তা রয়েছেন।

পাকিস্তানি তালেবান থেকে বিচ্ছিন্ন হওয়া জামাত উর আহরারের মুখপাত্র আসাদ মনসুর রয়টার্সকে একটি বার্তা পাঠিয়ে এ হামলার দায় স্বীকার করেছে। 

শুক্রবার সন্ধ্যায় কোয়েটা থেকে কয়েক শ কিলোমিটার উত্তর–পূর্বে অবস্থিত পারাচিনার শহরে দুটি বিস্ফোরণে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন সরকারি এক কর্মকর্তা। তিনি জানান, আফগানিস্তানের সীমান্তবর্তী ওই শহরের একটি বাজারে তিন মিনিটের ব্যবধানে বোমা দুটির বিস্ফোরণ ঘটে।

ইফতারের জন্য খাবার কিনতে অনেক লোক ওই বাজারে জড়ো হয়েছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!