• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ


মুন্সীগঞ্জ প্রতিনিধি আগস্ট ১৭, ২০১৭, ০৮:৫৮ পিএম
পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

মুন্সীগঞ্জ: জেলার লৌহজং উপজেলায় বন্যায় পানিবন্দি মানুষের মাঝে চাল, নগদ অর্থ ও ওষধ বিতরণ করা হয়। বৃহস্পতিবার (১৭ আগষ্ট) দুপুরে পানিবন্দিদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন জানান, বৃহস্পতিবার দুপুরে লৌহজংয়ের গাওদিয়া ইউনিয়ন এলাকায় পরিদর্শনে এসে বন্যায় পানিবন্দি একশ’ মানুষের মাঝে ৩০ কেজি করে চাল, ২০ জনকে নগদ ৫শ’ করে টাকা ও একশ’ জনের মাঝে ওষধ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যন মো. জাকির হোসেন বেপারি, মো. সৈয়দ কামরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা খাতুন, মো. মিজানুর রহমান চেয়ারম্যন প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার নিম্নাঞ্চলের আরো নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার কয়েক হাজার পরিবার। পানিতে পদ্মা তীরবর্তী বাড়িঘর ছাড়াও বহু ফসলি জমি তলিয়ে গেছে। চর এলাকায় বানভাসি মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কয়েকটি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া মাওয়ায় লৌহজং শ্রীনগর ভাগ্যকুল এলাকায় পানি বৃদ্ধি পাওয়ায় অনেক এলাকা জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, পদ্মার পানি বিপদ সীমার ৩৫ সেমি ওপরে অবস্থান করলেও এখনো বন্যা পরিস্থিতি দেখা দেয়নি। জেলা প্রশাসন থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া বন্যা মোকাবেলা এবং ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!