• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
জেলা পরিষদ নির্বাচন

পাবনার যে সকল কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে


পাবনা প্রতিনিধি ডিসেম্বর ২৭, ২০১৬, ০৪:১৯ পিএম
পাবনার যে সকল কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে

পাবনা জেলা পরিষদ নির্বাচনে এ জেলার উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন মিলে স্থানীয় সরকারের অধীনে বুধবার (২৮ ডিসেম্বর) ৮৩টি প্রতিষ্ঠানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে যে সকল কেন্দ্রে তার নাম ঘোষণা করেছে জেলা নির্বাচন কমিশন অফিস।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার ৯ উপজেলা, ৯ পৌরসভা ও ৭৪টি ইউনিয়নে ১ হাজার ১০৪ জন ভোটারের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করা হবে। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৮৪৪ জন এবং নারী ভোটার রয়েছেন ২৬০ জন। এছাড়াও ১৫ জন সাধারণ সদস্য পদের বিপরীতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৮ জন এবং ৫টি সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন নারী প্রতিদ্বন্দ্বি। ১৫টি ভোট কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

যে সকল কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন সংশ্লিষ্ট ভোটাররা। সে সকল কেন্দ্রগুলো হচ্ছে- বেড়া উপজেলাধীন ; বেড়া পৌরসভা, হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন, নতুন ভারেংগা ইউনিয়ন, কৈটলা ইউনিয়ন ও চাকলা ইউনিয়নের ভোটাররা ভোট প্রদান করবেন বেড়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামের নতুন ভবনে। সাঁথিয়া উপজেলাধীন; নাগডেমড়া ইউনিয়ন, কাশিনাথপুর ইউনিয়ন, ক্ষেতুপাড়া ইউনিয়ন, গৌরীগ্রাম ইউনিয়ন ও করমজা ইউনিয়নের ভোটাররা ভোট প্রদান করবেন কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং একই উপজেলার নন্দনপুর, ভুলবাড়িয়া, ধোপাদহ. আর-আতাইকুলা, ধুলাউড়ি ইউনিয়ন এবং সাঁথিয়া পৌরসভার ভোটাররা ভোট প্রদান করবেন সাঁথিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। বেড়া উপজেলাধীন; জাতসাখিনী, রূপপুর, মাসুমদিয়ার, পুরান ভারেংগা ও ঢালারচর ইউনিয়নের ভোটাররা ভোট প্রদান করবেন বেড়া উপজেলার হরিদেবপুরের কাশিনাথপুর মহিলা কলেজ কেন্দ্রে। সুজানগর উপজেলাধীন; আহম্মদপুর, সাগরকান্দি, রানীনগর, হাটখালী ও নাজিরগঞ্জ ইউনিয়নের ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন রানীনগর ভাটিকয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং একই উপজেলার সুজাগনর পৌরসভা, সাতবাড়িয়া, মানিকহাট, ভায়না, তাঁতীবন্দ ও দুলাই ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন সুজানগর শহীদ দুলাল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। ফরিদপুর উপজেলাধীন; ফরিদপুর পৌরসভা, হাদল, বনওয়ারীনগর, বৃলাহিড়ীবাড়ী, ডেমড়া, পুংগলী ও ফরিদপুর ইউনিয়নের ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন ফরিদপুর মোহাম্মদ ইয়াছিন ডিগ্রী কলেজ কেন্দ্রে। ভাঙ্গুড়া উপজেলাধীন; ভাঙ্গুড়া পৌরসভা, খানমরিচ, অষ্টমনিষা, দিলপাশার, পার-ভাঙ্গুড়া, মন্ডতোষ ও ভাঙ্গুড়া ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। চাটমোহর উপজেলাধীন; চাটমোহর পৌরসভা, হান্ডিয়াল, বিলচলন, ছাইকোলা, গুনাইগাছা ও নিমাইচড়া ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন চাটমোহর ডিগ্রী কলেজ কেন্দ্রে। একই উপজেলার মথুরাপুর, ফৈলজানা, পার্শ্বডাঙ্গা, মূলগ্রাম, ডিবিগ্রাম ও হরিপুর ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন চাটমোহরের ভাদড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। আটঘরিয়া উপজেলাধীন; আটঘরিয়া পৌরসভা, মাজপাড়া, চাঁদভা, দেবোত্তর, একদণ্ড ও লক্ষীপুর ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। ঈশ্বরদী উপজেলাধীন; ঈশ্বরদী পৌরসভা, মূলাডুলি, দাশুড়িয়া ও সাঁড়া ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ঈশ্বরদী সাউথ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং এবং একই উপজেলার ছলিমপুর, লক্ষীকুন্ডা, সাহাপুর ও পাকশী ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ঈশ্বরদীর মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। পাবনা সদর উপজেলাধীন; পাবনা পৌরসভা, দাপুনিয়া, মালিগাছা, হেমায়েতপুর ও মালঞ্চি ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন পাবনা জেলা স্কুল কেন্দ্রে এবং একই উপজেলার গয়েশপুর, ভাড়ারা, দোগাছি, আতাইকুলা, সাদুল্লাহপুর ও চরতারাপুর ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন নলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। বিকেলের মধ্যে স্ব স্ব কেন্দ্রে ভোট বাক্স, ব্যালট পেপারসহ ভোট গ্রহণের সরঞ্জামাদি প্রেরণ করা হবে। আইন-শৃংখলা রক্ষায় প্রত্যেক কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। পাশাপাশি ২৫৫ জন আনসার সদস্য শৃংখলা রক্ষার কাজে নিয়োজিত থাকবেন। এছাড়াও নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুলিশ সদস্য মোতায়েন করা থাকবে। সাইফুল ইসলাম বলেন, ইতোমধ্যে বিজিবি পাবনায় পৌঁছে গেছে। স্টাইকিং ফোর্স হিসেবে বিজিবি টহল থাকবে। যে কোন ধরনের নাশকতা বা বাঁধা বিঘ্ন কাটাতে নির্বাচন কমিশন তথা জেলা পুলিশ প্রশাসন অধিকতর তৎপর বলে তিনি নিশ্চিত করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!