• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
নরসিংদী-১ আসন

পুনরুদ্ধারে মরিয়া বিএনপি, আত্মবিশ্বাসী আ.লীগ


নরসিংদী প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৮, ১০:৫০ এএম
পুনরুদ্ধারে মরিয়া বিএনপি, আত্মবিশ্বাসী আ.লীগ

ঢাকা: সংসদ নির্বাচন নিয়ে নরসিংদী-১ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রস্তুত বড় দুই দল। ধানের শীষের এক সময়ের ঘাঁটি পুনরুদ্ধারে মরিয়া বিএনপি। আর সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের জন্য আসনটি এবারও দখলেই থাকবে বলে আশাবাদী আওয়ামী লীগ।

সদর উপজেলার ৯টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত নরসিংদী-১ আসন। ১৯৭৩ এবং ১৯৮৬ সালের নির্বাচন বাদে এই আসনটি বরাবরই ছিলো বিএনপির দখলে। প্রয়াত সামসুদ্দীন আহমেদ এছাক একটানা সাংসদ নির্বাচিত হওয়ার ফলে বিএনপির ঘাঁটি হিসেবে খ্যাতি পায় আসনটি। ২০০৮ সালের নির্বাচনে বিএনপির খায়রুল কবীর খোকনকে পরাজিত করে সাংসদ নির্বাচিত হন বর্তমান পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম। ২০১৪ সালে বিএনপি ভোট বর্জন করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন নজরুল ইসলাম।

বরাবরই বিএনপির পক্ষ থেকে আসনটি নিজেদের ঘাঁটি দাবি করা হয়। আসনটি পুনরুদ্ধারে আশাবাদি দলটির সম্ভাব্য প্রার্থীরা। এ তালিকায় রয়েছেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, প্রয়াত সাংসদ সামসুদ্দিন আহমেদের পুত্র হারুনুর রশিদ ও সদর উপজেলা চেয়ারম্যান মন্জুর এলাহী।

আওয়ামী লীগ বলছে, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে জনগণের আশা আকাঙ্খার প্রতীকে পরিণত হয়েছে নৌকা। এই আসনে নৌকার মাঝি হতে চান, বর্তমান সাংসদ নজরুল ইসলাম। মাঠে আরও রয়েছেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা আইয়ুব খান মন্টু।

এ আসনে মোট ভোটার সংখ্যা প্রায় ৩ লাখ ৮২ হাজার। এর মধ্যে নারী ভোটার প্রায় ১ লক্ষ ৮৮ হাজার এবং পুরুষ ভোটার ১ লাখ ৯৩ হাজার।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!