• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুলিশ কোন রাজনৈতিক দলের হাতিয়ার নয়


রংপুর প্রতিনিধি ডিসেম্বর ৭, ২০১৬, ০৭:০৭ পিএম
পুলিশ কোন রাজনৈতিক দলের হাতিয়ার নয়

রংপুর : পুলিশের অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান বলেছেন, আমরা পুলিশ বাহিনীর সদস্যরা কোন রাজনৈতিক দলের হাতিয়ার নই। আমরা কোন রাজনৈতিক দলের চেতনার আদর্শে বিশ্বাসী হয়ে কোন কথাও বলি না। আমরা দেশের উন্নয়ন, শান্তি ও মানুষের নিরাপত্তার জন্য কথা বলি কাজ করি।’

বুধবার (৭ ডিসেম্বর) রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে রংপুর বিভাগীয় কমিউনিটি পুলিশিং সদস্যদের সাথে জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত আইজিপি বলেন, আমাদের সাফ কথা, যারা সমাজে অশান্তি সৃষ্টি করে মানুষের মানহানি করে ভয়ভীতি দেখায় মানুষকে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা থেকে বিরত রাখে, উন্নয়ন বাঁধাগ্রস্থ করে এমন কর্মকাণ্ডকে আমরা অপরাধ হিসেবেই বিবেচনা করি। আর যারা এসব করে সে যে ভাবাদর্শ নিয়ে আসুক না কেন, তাদেরকে আমরা অপরাধি হিসেবে চিহ্নিত করি। তাদের প্রতিরোধ করাই আমাদের কাজ’।

মোখলেসুর রহমান বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, যারা রাজাকার আলবদর আলশামস তৈরী করে ৩০ লাখ মানুষকে হত্যা ২ লাখ নারীর সম্ভ্রম হানি করেছে পাক হানাদার বাহিনীর সঙ্গে তারাই বাংলাদেশকে পাকিস্তান বানানোর জন্য জঙ্গিবাদ সৃষ্টি করেছে। তিনি কমিউনিটি পুলিশিং সদস্যদের জঙ্গিদের প্রতিরোধে আরোও সক্রিয় হবার আহবান জানান। সেই সঙ্গে যেসব পুলিশ সদস্য এদের সহায়তা করছে তাদের চিহ্নিত করে পুলিশকে তথ্য দেবার অনুরোধ জানান তিনি।

রংপুর পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ (বিপিএম,পিপিএম), রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহম্মদ পিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবীর পিপিএম (বার), রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদ এবং কমিউনিটি পুলিশিং রংপুর বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব সুশান্ত ভৌমক।

এসময় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, রংপুর বিভাগের ৮ জেলার পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সকল থানার অফিসার ইনচার্জসহ (ওসি) উর্ধতন পুলিশ কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিং এর সদস্যরা এবং জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!