• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পুলিশের বাধায় বিএনপির কর্মসূচি পণ্ড


নিজস্ব প্রতিবেদক মার্চ ৮, ২০১৮, ০২:১৯ পিএম
পুলিশের বাধায় বিএনপির কর্মসূচি পণ্ড

বিএনপির এই কর্মীকে টেনে হেঁচড়ে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ

ঢাকা: বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। পুলিশের বাধার মুখে নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা আগেই কর্মসূচি শেষ করে ফিরে গেছে বিএনপির নেতাকর্মীরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির মাসপূর্তির দিনে তার মুক্তির দাবিতে বিএনপির এক ঘণ্টার এই কর্মসূচি পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (৮ মার্চ) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির কর্মসূচি শুরু হয়। ব্যানার-ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে থাকেন দলটির নেতা-কর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এ কর্মসূচিতে। ২০ দলীয় জোটের কয়েকজন শরিক নেতাকেও সেখানে দেখা যায়।

বেলা পৌনে ১২টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল সার্ক ফোয়ারার দিক থেকে এগিয়ে এসে অবস্থান কর্মসূচির কাছ থেকে একজনকে আটক করে টেনে হিঁচড়ে নিয়ে যেতে থাকে। এই পরিস্থিতিতে কর্মসূচি স্থলে শুরু হয় তুমুল হট্টগোল।

ওই সময় কর্মসূচিতে বক্তব্য দিচ্ছিলেন জয়নুল আবদিন ফারুক। গণ্ডগোল শুরু হলে মির্জা ফখরুল দাঁড়িয়ে পুলিশের ভূমিকার নিন্দা জানিয়ে নিজে বক্তব্য না দিয়েই কর্মসূচি শেষ করে দেন। 

বিএনপির এই অবস্থান কর্মসূচি ঘিরে সকাল ১০টা থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। কাছাকাছি পুলিশের সাঁজোয়া যান ও জল কামানের গাড়িও দেখা যায়।

কর্মসূচির কারণে প্রেস ক্লাবের সামনের সড়কের এক পাশে যান চলাচল বিঘ্নিত হওয়ায় অন্য পাশ দিয়ে উভয়মুখী চলাচলের ব্যবস্থা করে পুলিশ। 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠয় ঢাকার একটি আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!