• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রথম ডেটিংয়ে আত্মবিশ্বাসী করবে মেকআপ ছাড়া


লাইফস্টাইল ডেস্ক জুন ৮, ২০১৬, ০৬:২৯ পিএম
প্রথম ডেটিংয়ে আত্মবিশ্বাসী করবে মেকআপ ছাড়া

নারী-পুরুষ উভয়ের কাছে এক বিশেষ আবেদন রাখে প্রথম ডেটিং। এই দিনটিতে দুজনই এমন সাজে পরস্পরের সামনে আসতে চান, যেন একে অপরকে দেখে মুগ্ধ হয়ে যান। এ ক্ষেত্রে মেয়েদের বিষয়টিই আলাদা।

সবাই ভাবেন, ওই দিনটিতে মেয়েরা একটা জম্পেশ সাজ দিয়ে থাকেন। চেহারায় মেকআপ বা লিপস্টিকের কমতি থাকে না। আসলেই কি এতে ডেটিংয়ে বিশেষ সুবিধা মেলে?

ভারতের জনপ্রিয় অনলাইন ডেটিং অ্যাপ 'ট্রুলিম্যাডলি' সম্প্রতি এক জরিপ চালায়। দেশজুড়ে পরিচালিত জরিপে বিভিন্ন বয়সী ৫০০ নারীর মতামত নেওয়া হয়েছে। প্রথম ডেটিংয়ের সৌন্দর্য রহস্য উন্মোচনে এই আয়োজন।

ধারণা যা করা হতো, ফলাফল বেরিয়েছে সম্পূর্ণ বিপরীত। ৫১ শতাংশ নারী জানান, প্রথম ডেটিংয়ে সাজসজ্জা কোনো কাজে দেয় না। বরং কোনো মেকআপ ছাড়াই তারা অনেক আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। অপরের মনে ঠাঁই করে নিতে বা তার কাছে পছন্দনীয় হয়ে উঠতে মেকআপ কোনো উপায় বলে গণ্য হতে পারে না। বরং আপনি যেমন, তেমনটাই ফুটিয়ে তুলুন।

জরিপের তথ্য বেরিয়ে এসেছে যে, ৪০ শতাংশ নারী প্রথম ডেটিংয়ে অন্তত লিপ গ্লস না ব্যবহার করে বেরোতে পারেননি। ৩১ শতাংশ চোখে মাস্কারার ব্যবহার করতে পছন্দ করেন। আর ম্যাটিফাইং পাউডার ও ব্লাশনের শরণাপন্ন হয়েছে যথাক্রমে ১৬ ও ৮ শতাংশ নারী। প্রথম ডেটে ঠোঁটের যত্নে ২০ শতাংশ নারী অন্তত দুটো শেডের লিপস্টিক ব্যবহারে অনন্য এক রং পাওয়ার চেষ্টা করেছেন। ৩২ শতাংশ হট পিঙ্ক বেছে নিয়েছেন। আর যারা প্রথম ডেটিংয়ে খুব বেশি মেকআপ করতে চান তারা বেশি পরিমাণ ফাউন্ডেশন ব্যবহার করেন। লিপস্টিকের চেয়ে গাঢ় রংয়ের আইলাইনার ব্যবহারের পক্ষপাতী তারা। সূত্র : হিন্দুস্তান টাইমস

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!