• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধান বিচারপতিকে নিয়োগ দিয়েছে আ. লীগ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৭, ০৭:১৫ পিএম
প্রধান বিচারপতিকে নিয়োগ দিয়েছে আ. লীগ

ফাইল ফটো

ঢাকা: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর সরকার চিৎকার করে নিজেদের ঘরের সমস্যা নিজেরাই প্রকাশ করছে।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে নিয়োগ দিয়েছে আওয়ামী লীগ। এখন তাদের নিজেদের মধ্যেই সমস্যা। এসব নিয়ে বিএনপির আনন্দ করার প্রয়োজন নেই।

শুক্রবার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম '৭১ এর ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও আইনের শাসন প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির এই নেতা বলেন, আদালতের একটি রায়ই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে এক্সরে করে নাড়িভুড়ি বের করে দিয়েছে। জনগণ তাদের নাড়িভুড়ি দেখে ফেলেছে।  শেখ হাসিনা ও তার সরকার এখন পুরোপুরি বেকাদায়।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, এতদিন বিএনপি আর মিডিয়া যা করতে পারেনি, আদালতের একটি রায়ই তা করে দেখিয়েছে।

তিনি বলেন, ওই রায়ের বিপরীতে আওয়ামী লীগ রিভিউ আবেদন করতে পারে। কিন্তু তারা তা না করে মাঠের ভাষায় আদালত নিয়ে কথা বলছেন। সরকারের মন্ত্রী-এমপিরা প্রতিদিন রাস্তা ঘাটে যেসব শব্দ ব্যবহার করছে তা কোনো আইনের ভাষা নয়। এতে বুঝা যায় সরকারের মন্ত্রী-এমপিরা সুপ্রিম কোর্টের রায়কেও তোয়াক্কা করে না।

গয়েশ্বরের অভিযোগ করে বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা প্রধান বিচারপতি আর আদালতকে সরাসরি হুমকি দিয়ে আদালত অবমাননা করলেও আদালত তাদের কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন না।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক সাংসদ সৈয়দ আসিফা আশরাফ পাপিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!