• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া ও প্রার্থনা সভা শুক্রবার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৬, ০৯:৩৫ পিএম
প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া ও প্রার্থনা সভা শুক্রবার

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে শুক্রবার (২ ডিসেম্বর) সারাদেশে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগ এবং এর সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে শুক্রবার বাদ জুমা মসজিদে দোয়া এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনার আহ্বান জানিয়েছেন। দলের এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ আহ্বান জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রবিবার হাঙ্গেরি যাওয়ার পথে বাংলাদেশ বিমান বোয়িং-৭৭৭-এ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তুর্কমেনিস্তানের বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণ করে। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি মেরামতের পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।

ইতোমধ্য এই ঘটনার তদন্তে প্রমাণ মিলেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের গাফিলতিতেই শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি গঠন করেছে। এ ব্যাপারে রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থার ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

জাতীয়ভাবে দোয়া ও প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়াও দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে হিন্দু সম্প্রদায়, সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় ও খ্রিস্টান সম্প্রদায় মিরপুরের সেনপাড়ায় সকাল ৯টায় বাংলাদেশ ব্যাপ্টিস চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!