• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রশ্নই আসে না


নারায়ণগঞ্জ প্রতিনিধি মার্চ ২৪, ২০১৮, ০৫:৫৬ পিএম
প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রশ্নই আসে না

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আগে বা নির্বাচনকালীন সময়ের জন্য প্রধানমন্ত্রীর পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার (২৪ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নয়াপুর এলাকায় ঢাকা বাইপাস সড়ক মেরামত কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে নালিশ দিচ্ছে। কিন্তু তারা জনগণের কাছে যাচ্ছে না। তারা আন্দোলন করতে চাইলে করুক। তবে জনগণের কাছে যেতে হবে। বিদেশিদের কাছে নালিশ না দিয়ে বিএনপিকে দেশের মানুষের কাছে নালিশসহ সমর্থন নেয়ার পরামর্শ দেন তিনি।

বিএনপির চার দফা দাবির বিষয়টি নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন করবে কি করবে না সেটা তাদের ব্যাপার। যথাসময়ে নির্বাচনের প্রক্রিয়া অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। কারও জন্য নির্বাচন থেমে থাকবে না। নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনকে সরকার সকল প্রকার সহায়তা করবে। নির্বাচন কমিশনার কারও কথা শুনে নির্বাচন দিবে না। সংবিধান অনুযায়ী যথাসময় নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার পুরো বিষয়টা উচ্চ আদালতের এখতিয়ার। এসব মামলাগুলো তত্ত্বাবধায়ক সরকারের আমলের মামলা এগুলো আওয়ামী লীগ সরকারের আমলের না। মামলাগুলো আদালতে বিচারাধীন ছিল। উচ্চ আদালত যদি নিম্ন আদালয়ের রায় বাতিল করেন কিংবা দণ্ড মওকুফ করে সাজা থেকে মুক্তি দেন তাহলে খালেদা জিয়া নির্বাচন করবেন। এখানে আমাদের কিছু করার নাই। এসব ব্যাপারে আমরা অহেতুক কোনো মন্তব্য করতে চাচ্ছি না। কারণ বিষয়টা সরকারের না। পুরো বিষয়টা আদালতের।

ওবায়দুল কাদের বলেন, ৬২ কোটি টাকা ব্যয়ে আড়াইহাজার-ঢাকা বাইপাস সড়কসহ চারটি সড়কের সংস্কার করা হবে। আগামী বর্ষা মৌসুমের আগেই মে মাসের মধ্যে এই সংস্কার কাজ শেষ করা হবে। রাস্তার সংস্কার কাজে অনিয়ম হলে কোনো প্রকার ছাড় দেয়া হবে না।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ মন্ত্রীর সঙ্গে ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!