• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রবাসীদের সেবায় কোনো অবহেলা নয়


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৩, ২০১৭, ০৬:১৭ পিএম
প্রবাসীদের সেবায় কোনো অবহেলা নয়

ঢাকা: জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এজন্য আয়োজিত বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারি কর্মচারীরা জনগণের অর্থে পরিচালিত হয়। তাই প্রবাসীদের সেবাদানে কোনো অজুহাত দেয়া চলবে না। অবহেলা করা চলবে না।

রোববার(২৩ জুলাই) বিকেলে তিনি নিজ মন্ত্রণালয়ে এ কথা বলেন। এসম তিনি আরও বলেন, যার যার অবস্থান থেকে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। কোন প্রবাসী কর্মী ও তার পরিবারের সদস্যরা যেন প্রাপ্ত সেবা থেকে বঞ্চিত না হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে এক হয়ে কাজ করতে হবে। 

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) জাবেদ আহমেদ। আলোচনা সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী। 

ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার বলেন, যেকোনো সেবা সহজভাবে দেয়ার জন্য চিন্তা করতে হবে। কেউ সেবা নিতে এসে যেন প্রতারিত না হয়, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

জাতীয় পাবলিক সার্ভিস দিবসটির গুরুত্ব সম্পর্কে তুলে ধরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন মন্ত্রণালয়ের উপসচিব ড. কাজী কামরুন নাহার ও সিনিয়র সহকারী সচিব ড. মাসুমা পারভীন। এছাড়া বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সাকাওয়াৎ আলী ই-লারনিং প্লাটফর্মের একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। 

এসময় ২০১৬-১৭ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কারের জন্য কর্মকর্তা ও কর্মচারীদের পুরস্কার দেয়া হয়। এবার পুরস্কার পান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বেগম রুমানা রহমান শম্পা এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মনিরুজ্জামান।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!