• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রশ্নফাঁস নতুন কিছু না, মন্ত্রী-সচিব করেনি


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৫:৫২ পিএম
প্রশ্নফাঁস নতুন কিছু না, মন্ত্রী-সচিব করেনি

ঢাকা: চলমান এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রশ্নফাঁস হওয়া প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, প্রশ্নফাঁস নতুন কিছু না, যুগযুগ ধরে হচ্ছে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে তা এখন দ্রুত ছড়িয়ে পড়েছে।

এসময় তিনি গণমাধ্যমের সহযোগিতা চেয়ে বলেন, আপনাদের প্রতিনিধি সব জায়গায় আছে। আপনারা জানাতে পারলে, আমরা অবশ্যই ব্যবস্থা নিবো। আমরা কোনো ছাড় দিচ্ছি না। মন্ত্রী আর সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেন সরে যেতে হবে, যারা করেছে তাদের ধরিয়ে দেন, ব্যবস্থা নেব।

প্রধানমন্ত্রী বলেন, প্রশ্নফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘন্টা আগে, এতো ট্যালেন্ট কোন ছাত্র যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে! প্রশ্নফাঁস নতুন কিছু না, যুগযুগ ধরে হচ্ছে। এজন্য আগামীতে এমসিকিউ বন্ধ করে দেয়া হবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি ভ্যাটিকান সিটি ও ইতালি সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন তিনি। প্রায় দশ মিনিটের লিখিত বক্তব্য শেষ করেন তিনি।

পরে ‘একটা সুখবর দিয়ে-নেই’ বলে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি। আমরা ইতোমধ্যে ফোরজির নিলাম সম্পন্ন করেছি। আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি।

এ সময় আগামী মার্চ মাসের কোনো এক সময় বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আপনারা জানেন ব্রিটেন দীর্ঘদিন যাবৎ কার্গো পরিবহন নিষিদ্ধ করে রেখেছিল, এখন তারা তা তুলে নিয়েছে। এটাও আমাদের জন্য একটা সুখবর।

প্রসঙ্গত, জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণ এবং ভ্যাটিকান সফর শেষে ১৭ ফেব্রুয়ারি রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। এই বিদেশ সফর নিয়েই মূলত সংবাদ সম্মেলন করলেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ইতালি সফর ও ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিসের বৈঠকের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

গণভবনের ব্যাংকোয়েট হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দেশের জ্যেষ্ঠ সাংবাদিকদের পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!