• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রেমের টানে ইসলাম গ্রহণ করে নূরকে জাপানি তরুণীর বিয়ে


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৪, ২০১৭, ০৩:২৩ পিএম
প্রেমের টানে ইসলাম গ্রহণ করে নূরকে জাপানি তরুণীর বিয়ে

ঢাকা: মারিয়া ও নূরের নয় মাস আগে ফেসবুকে পরিচয় হয়। তার পর থেকেই দু’জনের ভালোলাগা। এই ভালোলাগা থেকেই এক সময় ভালোবাসা। সেই ভলোবাসার মানুষকে আপন করে পেতে এবার জাপান থেকে উড়াল দিলেন মারিয়া। ভালোবাসার নজির রাখলেন তিনি জাপানে নিকটাত্মীয়দের রেখে পাকিস্তানে গিয়ে ইসলাম ধর্মগ্রহণ করে বিয়ে করলেন মারিয়া। 

নূরকে বিয়ে করতে গত বুধবার (১৮ জানুয়ারি) মারিয়া এডলেন পাকিস্তানের সাদিকাবাদে পৌঁছান। এরপরেই খ্রিস্টধর্ম  ত্যাগ করে ইসলামে গহণ করে নাম পরিবর্তন করে মারিয়া আহমেদ রেখেছেন।পাকিস্তানের সাদিকাবাদের খানপুরের বাসিন্দা আহমেদ নূর। জাপানি তরুণী মারিয়া এডলেনের সঙ্গে ফেসবুকের মাধ্যমে তাদের বন্ধু গড়ে ওঠে। 

গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে আহমেদ জানান, প্রায় নয় মাস আগে সামাজিক নেটওয়ার্কিং সাইট ‘ফেসবুকের’ মাধ্যমে তাদের বন্ধু গড়ে ওঠে। পরে তাদের বন্ধুত্ব ধীরে ধীরে পারস্পরিক ভালবাসায় পরিণত হয়।

তিনি বলেন, ‘আমাকে বিয়ে করার উদ্দেশে মারিয়া জাপান থেকে আমাদের বাড়িতে এসেছে।’ তাদের পরিবার এ বিয়েতে সম্মতি দিয়েছে। ‘আমরা আমাদের বাবা-মায়ের ইচ্ছা ও পূর্ণ সম্মতি নিয়েই এ বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে।’

অপর দিকে, মারিয়া ইসলামে ধর্মান্তরিত হওয়া সম্বন্ধে বলেন, ‘আহমেদকে বিয়ে করার জন্য আমি আমার স্বদেশ ছেড়ে পাকিস্তানে এসেছি। আমি অনুধাবন করতে পেরেছি এখানকার মানুষ খুব স্নেহশীল ও বন্ধুত্বপূর্ণ এবং এটা বুঝার পরেই এখানে আসার সিদ্ধান্ত নেই।’

মারিয়া বলেন, ‘আমরা আমাদের বিয়ে পর জাপানে গিয়ে আইনি প্রক্রিয়া সম্পন্ন করব।’

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!