• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ফুল দেখলে ভয় পাই : ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদক  ডিসেম্বর ১০, ২০১৬, ১০:২০ পিএম
ফুল দেখলে ভয় পাই : ওবায়দুল কাদের

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানুষ ফুল দেখলে খুশি হয়, কিন্তু ইদানীং আমি ফুল দেখলে খুব ভয় পাই। আমি শুধু ফুলের দিকে তাকিয়ে দেখি কোনটি ভালোবাসার ফুল, আর কোনটি স্বার্থের ফুল।

শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নোয়াখালী জেলা সমিতি উদ্যোগে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় নোয়াখালী জেলা সমিতি, ঢাকা এই গণসংবর্ধনার আয়োজন করে।

সেতুমন্ত্রী বলেন, ইদানিং অনেকে ফুল নিয়ে এসে বলে, এমনিই আসছি। পরেই একটা কাগজ ধরিয়ে দেয়। আমি তো জানি, এই ফুলের সঙ্গে কত স্বার্থ আছে!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘দ্রুতগতিতে’ দেশ এগিয়ে চলার কথা তুলে ধরে তিনি বলেন, আমি অবাক হয়ে যায়- ৭০ বছরেও তার গতি ‘অ্যারাবিয়ান হর্সের’ মতো, কী ‘ম্যাজিক্যাল’ পাওয়ার তার!

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে আমি রাজনীতিতে এসেছি এবং তার কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বঙ্গবন্ধুর রাজনীতির শিক্ষা পেয়েছি, এখনো পাচ্ছি। এজন্য আওয়ামী লীগের মতো এত বড় দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছি তাঁরই অবদানে। না হলে আসতে পারতাম না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি আপনাদের সহযোগিতা চাই। নোয়াখালীর উন্নয়নের জন্য সর্বশক্তি দিয়ে চেষ্টা করব, নোয়াখালী আমার জন্মভূমি ও নির্বাচনী এলাকা। তবে আমার মূল নির্বাচনী এলাকা বাংলাদেশ। আমি শুধু নোয়াখালীর মন্ত্রী নয়, সারাদেশের। তাই অন্য এলাকাকে বঞ্চিত করে, নোয়াখালীর উন্নয়ন করব—এই মানসিকতা আমার নেই।’

তিনি বলেন, আজ আমি এই স্থানে এমনি এমনি আসি নাই, পরিশ্রম আর ধৈর্য ধরে দলের জন্য কাজ করার মূল্যায়ন হিসেবে এসেছি।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেন, ‘ওবায়দুল কাদেরের পক্ষেই কেবল মন্ত্রণালয় এবং একই সঙ্গে একটি বড় দলের সাধারণ সম্পাদকের মতো দায়িত্ব পালন সম্ভব। আপনার জন্য অনেক দোয়া ও শুভকামনা।

নোয়াখালী সমিতির সভাপতি মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,  বিকল্প ধারার মহাসচিব আব্দুল মান্নান, পার্টেক্স গ্রুপের চেয়ারম্যন মো. আবুল হাসেম, বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যন মো. জসিম উদ্দিন, নোয়াখালী জেলা সমিতির সাধারণ সম্পাদক মো. সামসুল হক, অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন প্রমুখ। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!