• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বই বিতরণের নামে প্রতারণা চলছে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩, ২০১৭, ০২:৪৬ পিএম
‘বই বিতরণের নামে প্রতারণা চলছে’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘কোমলমতি শিশুদের বিনামূল্যে বই বিতরণের নামে প্রতারণা চলছে। শিক্ষামন্ত্রী ঘটা করে বই বিতরণের উৎসব করলেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে টাকা ছাড়া বই পাচ্ছে না শিশুরা, এমন অভিযোগ পত্র-পত্রিকায় ছাপা হয়েছে।’

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ এই অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি আরও বলেন, সরকার বিনামুল্যে বই বিতরণের নামে কোমলমতি শিশুদের সঙ্গে প্রতারণা ও তামাশা করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

রিজভী বলেন, ‘কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিশুদের একটি মাত্র বই সরবরাহ করে উৎসব করা হচ্ছে, বলা হচ্ছে বই উৎসব। উৎসবের নামে কোমলমতি শিশুদের সঙ্গে বই বিতরণে প্রতারণা ও তামাশা বন্ধ করার জন্য দাবি জানাচ্ছি।’

পদ্মাসেতুতে দুর্নীতির প্রমাণ দিতে না পারলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করার হুমকি দেওয়ায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কঠোর সমালোচনা করেন রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এই বক্তব্য দেশে আওয়ামী লীগের হুমকি সংস্কৃতিরই বহিঃপ্রকাশ। তারা দুর্নীতি করে বলেই মানুষের কথা বলা বন্ধ করার জন্য হুমকি দেয়।

আতঙ্ক থেকেই আওয়ামী লীগে হুমকি প্রবণতা দেখা দিয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, কোনো সৎ গণতান্ত্রিক সরকার কোনো সমালোচনাতেই হুমকির আশ্রয় নেয় না।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!