• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালের ছয় জেলায় বাস ধর্মঘট চলছে


নিজস্ব প্রতিবেদক, বরিশাল আগস্ট ১০, ২০১৭, ০৯:৪৩ এএম
বরিশালের ছয় জেলায় বাস ধর্মঘট চলছে

ঢাকা: মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ এবং মালিক সমিতির সভাপতির ওপর হামলার ঘটনায় পুলিশ মামলা না নেয়ার প্রতিবাদে বরিশাল বিভাগের ছয় জেলার ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার (১০ আগষ্ট) সকাল থেকে ধর্মঘট পালন করছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি।

গতকাল বুধবার বিকেলে মালিক সমিতি এ ধর্মঘটের ডাক দেয়। তবে আজ সকাল পর্যন্ত জটিলতা নিরসনে প্রশাসন কিংবা কোনও পক্ষের উদ্যোগের খবর পাওয়া যায়নি। ধর্মঘট চলাকালে ভোরে নগরীর রূপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, ভোলা এবং বরিশাল জেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, হঠাৎ করে বাস ধর্মঘটে চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা। বাসের আশায় টার্মিনালে আশা বহু যাত্রী ফিরে যাওয়ার পাশাপাশি অনেকে আবার রিকশা-ভ্যানে কাছাকাছির গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে।

সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, দুদিন আগে বরিশাল পটুয়াখালী সড়কের দপদপিয়া এলাকায় মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খানকে মারধর করে থ্রি হুইলার শ্রমিকরা। এ ঘটনায় মামলা করতে গেলে তা নেয়নি বন্দর থানা পুলিশ। সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রি হুইলার চলার কারণে এই ঘটনা ঘটার পাশাপাশি প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। তাই হামলার ঘটনায় মামলা গ্রহণ ও মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত ৩৮ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!