• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-মিয়ানমারের সীমান্ত সম্মেলন শুরু


বিশেষ প্রতিনিধি জুলাই ৯, ২০১৮, ০৩:৫৫ পিএম
বাংলাদেশ-মিয়ানমারের সীমান্ত সম্মেলন শুরু

ঢাকা : বর্ডার গার্ড বাংলাদেশ ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের ঊর্ধ্বতন পর্যায়ের চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। সোমবার (৯ জুলাই) সকালে পিলখানার বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে শুরু হয় এ সম্মেলন।

এতে মিয়ানমারের চিফ অব পুলিশ জেনারেল স্টাফ, পুলিশ ব্রিগেডিয়ার জেনারেল মায়ো থানের নেতৃত্বে ১১ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদল সীমান্ত সম্মেলনে যোগ দিয়েছেন।

অন্যদিকে, বর্ডার গার্ড বাংলাদেশের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিসুর রহমান, বিজিবিএম এনডিস'এর নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশ নিয়েছেন।

সীমান্তে মাদক কারবারি বিশেষ করে মিয়ানমারে ভেতরে হাজার ইয়াবা কারখানা বন্ধে দেশটিকে বারবার অনুরোধ জানিয়ে আসছে বাংলাদেশ। কিন্তু একাধিক সম্মেলনে এ প্রসঙ্গে তোলা হলেও কোনো কর্ণপাত করছে না সামরিক জান্তার দেশ মিয়ানমার।

সাম্প্রতিক সময়ে দেশটির সেনাবাহিনীর অত্যাচারে ভিটেমাটি ছেড়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় দশ লাখ রোহিঙ্গা। এ নিয়েও বাংলাদেশ সরকারের সঙ্গে দেনদরবার চলছে সেনা নিয়ন্ত্রিত দেশটির। তবে বিজিবির সঙ্গে সীমান্ত সম্মেলনে দেশটিতে চলমান ইয়াবা কারখানাগুলো গুড়িয়ে দেওয়ার আহবান জানানো হবে।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!