• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপি সার্চ কমিটিকেও বিতর্কিত করছে: হানিফ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩১, ২০১৭, ০৭:২১ পিএম
বিএনপি সার্চ কমিটিকেও বিতর্কিত করছে: হানিফ

ঢাকা: রাষ্ট্রপতির উদ্যোগের প্রতিষ্ঠিত স্বচ্ছ সার্চ কমিটিকে বিতর্কিত করার চেষ্টা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ। তিনি বলেন- সাংবিধানিক প্রক্রিয়ায় রাষ্ট্রপতির উদ্যোগের প্রতিষ্ঠিত একটি স্বচ্ছ সার্চ কমিটিকে নিয়ে বিতর্কিত করার চেষ্টা করেছে। অথচ সবাই জানে এ কমিটিতে যারা আছেন তারা প্রত্যেকেই নিজ গুণে ও যোগ্যতায় মহীয়ান।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ১৯৯৪ সালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের পরদিন দুর্বৃত্তদের হাতে নিহত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নং ওয়ার্ডের নেতাদের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজিমপুর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভার আয়োজন করে লালবাগ আওয়ামী লীগ।

হানিফ বলেন, নির্বাচনে আসা কিংবা বয়কট করা একটি দলের গণতান্ত্রিক অধিকার। সে কারণে তারা ২০১৩ সালে নির্বাচন বয়কট করলেও আমরা কিছু বলিনি। আমাদের বক্তব্য হলো, তারা নির্বাচন কমিশনকে বিতর্কিত করা চেষ্টা করেছিল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিভিন্ন রাজনৈতিক দল ও বিশিষ্টজনদের কাছ থেকে নাম প্রস্তাব নেয়া হচ্ছে। এদের মধ্য থেকেই নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠিত হবে। এখানে বিতর্কের কিছু নেই। বিএনপি সার্চ কমিটি নিয়েও বিতর্ক করেছে। হয়তো ইসি নিয়েও করবে। কারণ, এদের কাজই বিতর্ক করা।

হানিফ বলেন, আসলে বিএনপি মানে হরতাল, খুন, রাহাজানি, দুর্নীতির স্বর্গরাজ্য ও অনাচারের উৎস ভূমি। সুতরাং তাদের কাছ থেকে আমরা যেমন কিছু আসা করি না তেমনি বিএনপিও করে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী প্রমুখ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নং ওয়ার্ডের সহ-সভাপতি হুমায়ুন কবীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!