• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির আন্দোলন ঠেকাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৭, ০৮:২৮ পিএম
বিএনপির আন্দোলন ঠেকাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

ঢাকা: বিএনপি আন্দোলনে নামলে তা প্রতিহতে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। মঙ্গলবার (১২ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ে জোট সভাপতি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সংগঠনের কর্মীদের সঙ্গে নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বৈঠকে এ ঘোষণা দেন।

তারানা বলেন, খালেদা জিয়া যেভাবে হুমকি-ধমকি দিচ্ছেন, আন্দোলন করবেন; আমরা বলতে পারি- সেই আন্দোলন প্রতিহত করার জন্য বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট রাজপথে থাকবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটকে ঐক্যবদ্ধ শক্তি উল্লেখ করে তারানা বলেন, এখানে শুধু শিল্পী নয়, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী ও শিক্ষকরা রয়েছেন। আমরা এমন একটি প্ল্যাটফর্ম যখনই দেশে কোনো ক্রান্তিকাল উপস্থিত হয়, আমাদের একদিন বা দুদিন সময় দিলে দুই-তিন হাজার সমর্থক নিয়ে রাস্তায় দাঁড়াতে সক্ষম।

শেখ হাসিনার সরকার শুধু রুটিন কাজ করছে না জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যাপিত জীবনকে রক্ষা করা, গণতন্ত্রকে রক্ষা করে প্রসারিত ও বিকশিত করা, অতীতের সামরিক ও সাম্প্রদায়িক সরকারের রেখে যাওয়া জঞ্জাল পরিষ্কার করে অর্থনীতির চাকা সচল রাখা এবং একটি সমৃদ্ধ বাংলাদেশ তৈরিতে কাজ করছে সরকার।

ইনু বলেন, বিএনপি এখনও সংবিধানের চার নীতি, জাতির পিতা, স্বাধীনতার ঘোষণা, ২৫ মার্চের গণহত্যা দিবস মানে না, ৩০ লাখ শহীদ মানে না। যারা এসব মানে না তাদের বাংলাদেশের রাজনীতিতে থাকার কোনো অধিকার নাই, তাদেরকে চিরদিনের জন্য ক্ষমতার বাইরে রাখতে হবে। এই চ্যালেঞ্জ বাস্তবায়নের জন্য ২০১৮ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!