• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর, আ.লীগের অস্বীকার


বরিশাল ব্যুরো জুলাই ১৪, ২০১৮, ০৯:২২ পিএম
বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর, আ.লীগের অস্বীকার

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ারের নির্বাচনী অফিস ভাঙচুর, নেতাকর্মীদের গ্রেপ্তার ও প্রচারনায় বাধা প্রদানের অভিযোগ উঠেছে। শুক্রবার (১৩ জুলাই) রাতে নগরীর ১০ নং ওয়ার্ড ও ১ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ বলেছেন, আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে তারা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে শনিবারও (১৪ জুলাই) বিএনপি, আ.লীগসহ সব দলের মেয়র প্রার্থীরা প্রচারণায় নায় ব্যস্ত সময় কাটান।

মহানগর বিএনপির সহ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন বলেন, নগরীর ১০ নং ওয়ার্ডের বিএনপি কার্যালয় যেটি এখন নির্বাচনী অফিস হিসেবে ব্যবহৃত হচ্ছে সেটি শুক্রবার (১৩ জুলাই) রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভাঙচুর করে। চেয়ার, টেবিল ভাঙচুর ও পোস্টার ছিড়ে ফেলা হয়। শনিবার (১৪ জুলাই) সকালে ওই অফিস পরিদর্শনে যান মেয়র প্রার্থী সরোয়ার। ১০ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাঈদ হোসেন বলেন, নগরীর চাদমারি মসজিদের সামনে শুক্রবার (১৩ জুলাই) রাতে হঠাৎ কিছু লোক এসে কার্যালয়ে ভাঙচুর করে।

পরে আওয়ামী লীগের নেতারা এসে তা ঠিকঠাক করে দিয়ে যান। তিনি বলেন, ইতিমধ্যে তাদের ভয়-ভীতি দেখানো শুরু হয়েছে। এছাড়া ১ নং ওয়ার্ডে ভয়-ভীতি দেখানো এবং রাতে নেতাকর্মীরা মিছিল করার সময় দুইজনকে আটক করে পুলিশ। আটকরা হচ্ছে- রুম্মান ও রিপন।

মহানগর বিএনপির সহ সভাপতি মনিরুল আহসান বলেন, নগরীর ৭ নং ওয়ার্ড ১ নং ওয়ার্ডে পোস্টার টানানোয় তাদের কর্মীদের বাধা দেয়া হয়েছে। পুলিশ নানা কারণে বিএনপি কর্মীদের হয়রানী এবং মাইকিং করতে বাধা দিচ্ছে। তিনি বলেন, নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও গ্রেপ্তার আ. লীগের ইন্দনেই হচ্ছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, বিএনপির বিরুদ্ধে আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন রিটার্নিং কর্মকর্তার কাছে। আচারণবিধি লঙ্ঘন করে মিছিল করা ও পোস্টার ছিড়ে ফেলার জন্য তারা লিখিত অভিযোগ করেছেন। বিএনপির লোকজনই নিজেরা নিজেরা অফিস ভেঙে আ. লীগের দোষ দিচ্ছে বলে দাবি করেন তিনি।

এদিকে শনিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর নূরিয়া স্কুল এলাকায় গণসংযোগসহ লিফলেট বিতরণ করেন আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহ। এ সময় উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চান সাদিক। এছাড়া সকাল সাড়ে ১০টায় নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের খ্রিস্টান কলোনী এলাকায় গণসংযোগ এবং ধানের শীষের লিফলেট বিতরণ করেন বিএনপি’র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এছাড়া ১০ নং ওয়ার্ডও পরিদর্শন করেন।

গণসংযোগকালে বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে স্লোগান দিয়ে ভোট চান। এ সময় মজিবর রহমান সরোয়ার আবারও প্রশাসনের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ করে বলেন, বিগত দিনের ভোটের পরিসংখ্যান বলছে বরিশাল বিএনপি ঘাঁটি। অথচ বিএনপিকে মিছিল করতে দেওয়া হচ্ছেনা এবং কর্মী সমর্থকদের নানাভাবে হুমকি ও ভয়-ভীতি দেখানো হচ্ছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!