• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিকাশের বিরুদ্ধে আইনজীবীর মামলা


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ডিসেম্বর ৯, ২০১৬, ১১:৩৬ এএম
বিকাশের বিরুদ্ধে আইনজীবীর মামলা

রাজশাহী: বিকাশের প্রতারনার শিকার হয়ে আদালতে মামলা করেছেন এক আইনজীবী। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজশাহীর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট “খ” আঞ্চল আদালতে বাদি হয়ে মামলাটি দায়ের করেন রাজশাহী আইনজীবী সমিতির সদস্য আজিমুশমান উজ্জল।

আদালতের বিচারক অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুলফিকার উল্লাহ বাদির অভিযোগটি এজাহার হিসাবে গ্রহনের জন্য রাজপাড়া থানাকে নির্দেশ দিয়েছেন বলে জানান বাদির আইনজীবী শামীম আখতার হৃদয়।

মামলায় আসামি করা হয়েছে বিকাশ পরিচালক, স্বাধীনতা টাওয়ার জাহাঙ্গীর গেট ঢাকাসহ অজ্ঞাত আরো ৩ জনকে। অভিযোগে বলা হয়েছে গত ৫ ডিসেম্বর বিকাল ৪টার দিকে বাদির বোনের স্বামী কক্সবাজার বিকাশ এজেন্ট নং- ০১৭৭৮৭০৭১৭০ নম্বর থেকে ১০ হাজার ২০০ টাকা প্রেরন করেন।

ওইদিনই বিকাল পৌনে ৬ টার দিকে বাদি রাজশাহী মহানগরীর লক্ষীপুর পুলিশ বক্সের পাশে অবস্থান কালে অজ্ঞাত ব্যক্তি ০১৭৫৯৮২৬৪৫১ নম্বর মোবাইল থেকে ফোন করে বাদিকে বলে তার বিকাশ নম্বরটি ভুল আছে এবং তার বিকাশ নম্বরে ১০ হাজার ২০০ টাকা আছে। যা কখনো উত্তোলন করা যাবে না। বাদি তার পরিচয় জানতে চাইলে বিকাশ অফিস ঢাকার পরিচয় দেয়।

বাদি তাকে বিকাশ হেল্প লাইন থেকে ফোন দেয়ার কথা বললে তাৎক্ষনিক ১৬২৪৭ নম্বর থেকে বাদিকে ফোন দিয়ে তার বিকাশ নম্বর চালু করার জন্য কিছু নাম্বার ডায়াল করতে বললে বাদি তা করে। এরপর বিকাশ পাশের বিকাশ এজেন্টের কাছে গিয়ে জানতে পারেন তার ক্যাশ আউট হয়ে গেছে। বাদি বিকাশ হেল্প লাইনে ফোন দিয়ে ক্যাশ কোন নাম্বারে গেছে তা জানতে চাইলে তাকে রাজশাহী নিউমার্কেটের পাশের বিকাশ সেন্টারে যেতে বলে। বাদি পরদিন ৬ ডিসেম্বর বিকাশ সেন্টারে গিয়ে জানতে পারেন দু’জন অজ্ঞাত ব্যক্তির ব্যক্তিগত বিকাশ ০১৭৯০৪৮৮১৩৯ এবং ০১৮৪১০৪৩০৩১ নম্বরের মাধ্যমে বাদির টাকা হাতিয়ে নেয়। অভিযোগে আরো বলা হয় প্রতারক চক্র বিকাশের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীদের সাথে যোগসাজসে প্রতিনিয়ত বিভিন্ন জনকে প্রতারিত করে আসছে। এই মামলার আরেক স্বাক্ষী অ্যাডভোকেট মেজবাউদ্দিন আহমেদ বাবলুর কাছে এই নম্বর ০১৮২২২২২৩৭৯ থেকে ফোন দিয়ে ১০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারকরা। এদিকে অপর এক সূত্র জানায়- কয়েক দিন আগে একজন বিচারকও তার মায়ের কাছে টাকা পাঠিয়ে প্রতারণার শিকার হন।

সম্প্রতি কোর্ট এলাকার এক বিকাশ এজেন্টের একাউন্ট থেকে ৬৭ হাজার টাকা গায়েব হয়ে গেছে। এ ব্যাপারে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় সাধারণ ডায়েরীও করেছিলেন ওই এজেন্ট। তার বিকাশ এজেন্ট নং ০১৭৭০৬১৯৫৮৪। সূত্র বলছে- এমনি ঘটনার শিকার হয়ে ৩৭ হাজার টাকা খুইয়েছেন নগরীর লক্ষীপুর এলাকার এক এজেন্ট।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!