• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বিভাগ হচ্ছে ফরিদপুর


ফরিদপুর প্রতিনিধি মার্চ ২৯, ২০১৭, ০৭:৫৭ পিএম
বিভাগ হচ্ছে ফরিদপুর

ফাইল ছবি।

ফরিদপুর: ঢাকা বিভাগকে আরেক দফা ভেঙে ফরিদপুরকে বিভাগ করার পরিকল্পনা করছে সরকার। বুধবার (২৯ মার্চ)  বিকেলে ফরিদপুর রাজেন্দ্র কলেজ মাঠে আয়োজিত জনসভায় দেয়া ভাষণে এ কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা বিভাগ ভেঙে ময়মনসিংহকে বিভাগ করা হয়েছে। একইভাবে ঢাকা বিভাগকে আরেক দফা ভেঙে ফরিদপুরকেও বিভাগ করার পরিকল্পনা রয়েছে সরকারের। গোপালগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর নিয়ে এই বিভাগের পরিকল্পনা রয়েছে। খুব শিগগিরই এ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

প্রধানমন্ত্রী প্রত্যেক বাবা-মাকে উদ্দেশ করে বলেন, আপনাদের সন্তানরা কী করছে সেদিকে খেয়াল রাখুন। সন্তানরা যেন জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে না পড়ে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম বলেছে, আত্মঘাতী হওয়া মহাপাপ, গোনাহর কাজ। আজ যারা বিপথে যাচ্ছে, তারা যেন সৎ পথে ফিরে আসে। জঙ্গিবাদ, সন্ত্রাস, আত্মহননের পথ যেন কেউ বেছে না নেয়। সেদিকে নজর রাখুন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ও শিবিরের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে কেউ রেহাই পায়নি। বিএনপির পেট্রোল বোমার আঘাতের হাত থেকে কোমলমতি শিশু ও বয়স্করাও রক্ষা পায় নি। এদের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রক্ষা পেতে হলে সরকারের সঙ্গে সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপি দেশকে পিছিয়ে দিতে চায়।

জনসভায় বক্তব্য দেয়ার আগে প্রধানমন্ত্রী জনসভাস্থলে সুইচ টিপে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ১২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এমআর

Wordbridge School
Link copied!