• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকুন: বিএনপিকে হানিফ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ০৬:৫৪ পিএম
বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকুন: বিএনপিকে হানিফ

ঢাকা: বিএনপিকে বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার (৩ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস অনুষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সম্মেলন ২০১৬ এর প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া নতুন করে সর্বদলীয় সরকার গঠনের কথা বলছেন। তিনি এখন ভুলে গিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দিয়েছিলেন। আপনি তখন সর্বদলীয় সরকার প্রস্তাবে সাড়া দেননি। আপনাকে বার বার বলার পরও আপনি প্রত্যাখ্যান করেছেন। তিন বছর পর কি মনে করে আবার প্রস্তাব দিচ্ছেন? আপনাদের কাজই বিভ্রান্তিকর প্রস্তাব দেওয়া। বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকুন।

হানিফ বলেন, সংবিধান অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবে। সেই কমিশন সবার কাছে গৃহীত হবে। আপনাদের ফর্মুলা দেওয়ার দরকার নেই। অপেক্ষা করুন, আপনাদের ফর্মুলা নিয়ে জাতির কাছে অনেক প্রশ্ন আছে। জাতির মধ্যে বিভক্তি দেখা যায়।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া ফর্মুলা দিয়েছেন যেখানে জামায়াত এবং ফ্রিডম পার্টি রয়েছে। জামায়াত হলো যুদ্ধাপরাধী দল এবং ফ্রিডম পার্টি হলো বঙ্গবন্ধু হত্যাকারী। যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতকে দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে আর বঙ্গবন্ধুর হত্যাকারীদের দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। স্বাধীন বাংলাদেশে এদের সাথে বৈঠক বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সম্মেলন ২০১৬ এ আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর (উত্তর) সাধারণ সম্পাদক সাদেক খান। সম্মেলনের সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সভাপতি অধ্যাপক ড. তোফাজ্জল ইসলাম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!