• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিমান ও পর্যটন মন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৭, ০৩:২৪ পিএম
বিমান ও পর্যটন মন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা রোববার (১৯ নভেম্বর) সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপির সঙ্গে সচিবালয়ে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে বলা হয়, ভারতের উত্তরপূর্বাঞ্চলের সঙ্গে বিনিয়োগ ও বাণিজ্যে  বাংলাদেশের রয়েছে বিপুল সম্ভাবনা। এ সম্ভাবনা কাজে লাগিয়ে দুই দেশই লাভবান হতে পারে। এ সময় হাইকমিশনার মনিপুরের ইম্পলে অনুষ্ঠিতব্য ‘নর্থ ইস্ট সামিটে’র বিষয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।

মন্ত্রী বিভিন্ন সীমান্ত পয়েন্ট বিশেষ করে পেট্রাপোল সীমান্তে সিএন্ড এফ এজেন্ট ও মাল্টিপল ভিসা হোল্ডারদের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত সময়ে নিরসেনন বিষয়টি উল্লেখ করলে দ্রুততম সময়ের মধ্যে এর সুরাহা হবে বলে আশ্বাস ব্যক্ত করেন।

দুই দেশের মধ্যে ক্রমেই আকাশপথে যোগাযোগ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ১৯৭৮ সালে স্বাক্ষরিত এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) রিভিউ প্রসঙ্গে হাইকমিশনার মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী এ ব্যাপারে পদক্ষেপের আশ্বাস প্রদান করেন।

খান জাহান আলী বিমান বন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমান বন্দরে বিনিয়োগরে আগ্রহ ব্যক্ত করে হাইকমিশনার বলেন, এর মাধ্যমে আকাশ ও সমুদ্রপথে বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটনে নতুন মাত্রা  যোগ করবে।

এ ছাড়াও বৈঠকে ঢাকা-গৌহাটি-বাগডোগরা রুটে দ্রুত বিমান যোগাযোগ শুরুর ওপর গুরুত্বারোপ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!