• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে হামলার দায় স্বীকার আইএসের


ডেস্ক রিপোর্ট মার্চ ২৫, ২০১৭, ১০:২২ এএম
বিমানবন্দরে হামলার দায় স্বীকার আইএসের

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের গোলচত্বরে পুলিশ বক্সের কাছে বোমা হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট-আইএস।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনার কয়েক ঘণ্টা পরে আইএস পরিচালিত ওয়েবসাইট 'আমাক'র বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী 'সাইট ইন্টেলিজেন্স' এমন দাবি করেছে।

এ ঘটনায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। পুলিশের ধারণা ওই যুবকের বয়স ২৭ থেকে ৩২ বছর।

তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটি আত্মঘাতী হামলা নয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি হামলাকারী নয়, তিনি বোমা বহনকারী ছিলেন।

তিনি বলেন, যেখানে বোমা বিস্ফোরিত হয়েছে তার ২০ ফুটের মধ্যেই ৮ থেকে ১০ জন পুলিশ ছিল। পুলিশদের দেখে তিনি সতর্ক হওয়ার চেষ্টা করেন, তখনই বোমাটি বিস্ফোরিত হয়। সে চাইলে পুলিশের ওপর আক্রমণ করতে পারত।

উল্লেখ্য, মাত্র এক সপ্তাহ আগে এই এলাকায় পুলিশের বিশেষ বাহিনী র‍্যাবের প্রস্তাবিত সদর দপ্তর ও অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় একজন নিহত হয়। এ ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস। এর পরদিন খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা চালায় অজ্ঞাত এক যুবক; যিনি পরবর্তী সময়ে র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন। র‌্যাব তাকে আত্মঘাতী জঙ্গি বলে দাবি করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!