• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বিরোধী দল নির্মূলে বন্দুকযুদ্ধ’


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০১৮, ১০:৫৭ পিএম
‘বিরোধী দল নির্মূলে বন্দুকযুদ্ধ’

ঢাকা : মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ারে শুধু বিরোধী পক্ষকে নির্মূল করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৩ মে) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অভিযোগ করেন তিনি। মির্জা ফখরুল বলেন, এই ক্রসফায়ার নিয়ে দেশবাসীর মনে প্রশ্ন জেগেছে। এমন একটা সময়ে এ যুদ্ধ ঘোষণা করা হয়েছে যখন সামনে নির্বাচন এবং সরকারের মেয়াদ আর মাত্র এক বছর।

তিনি বলেন, আমরাও মাদকবিরোধী অভিযান চাই। তবে এটা হতে হবে অরাজনৈতিক। মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ারের প্রয়োজন নেই। আমরা আগেও বলেছি, তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। কিন্তু যেসব যুক্তি দাঁড় করানো হচ্ছে সেগুলো কোনো সভ্য গণতান্ত্রিক দেশে বিবেচিত হওয়ার কথা নয়।

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে ফখরুল বলেন, গাজীপুরের বর্তমান এসপি একজন চিহ্নিত আওয়ামী লীগার। তার আওতায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয়। তিনি বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করে নির্বাচনের পরিবেশ ধ্বংস করেছেন। খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের নেত্রী খালেদ জিয়া। তাকে জেলে রেখে, নির্বাচন করতে না দিয়ে নির্বাচন কোনোদিন সুষ্ঠু হবে না।  

দেশে এখন গণতন্ত্র ও জনগণের অধিকারের লেশমাত্র নেই দাবি করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, গণতন্ত্র উদ্ধার ও মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি নুর এ শাহদাৎ স্বজন, আবু তাহের দুলাল, জেলা বিএনপির কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম তুহিন, জেলা ছাত্রদলের সভাপতি কায়েস প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!