• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বৃহত্তর জনগোষ্ঠীর সঙ্গে নারীর সম্পৃক্ততা বাড়াতে হবে’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৬, ০৬:০৬ পিএম
‘বৃহত্তর জনগোষ্ঠীর সঙ্গে নারীর সম্পৃক্ততা বাড়াতে হবে’

ঢাকা: বৃহত্তর জনগোষ্ঠীর সঙ্গে নারীর সম্পৃক্ততা আরও বাড়াতে হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদশক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, পুনাকের ভূমিকা ও অবস্থান তুলে ধরে নারী উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। নারীদের স্বাবলম্বী করার মাধ্যমে তাদেরকে অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করতে হবে।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে রাজারবাগ পুলিশ টেলিকম মিলনায়তনে পুনাককে কম্পিউটার ও সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পুনাক সভানেত্রী শামসুন্নাহার রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশের মহাপরিদশক বলেন, নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। জাতীয় পর্যায়ে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কার্যক্রম আরও গতিশীল করতে হবে।

তিনি বলেন, পুনাক ৩০ বছরের পুরনো একটি প্রতিষ্ঠান। অথচ এর নিজস্ব ভবন নেই। তিনি অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পুনাক ভবন নির্মাণের ঘোষণা দেন।
পুনাক সভানেত্রী বলেন, জাতীয় পর্যায়ে পুনাকের পণ্য সামগ্রী অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। পুলিশ পরিবারের বাইরে বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণে ও পুনাক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে। তিনি পুনাকের ভবন নির্মাণের ঘোষণা এবং সার্বিক কার্যক্রমে সহযোগিতা প্রদানের জন্য আইজিপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আইজিপি পুনাকের কেন্দ্রীয় কার্যালয়ের জন্য দশটি কম্পিউটার ও বিশটি জেলা কার্যালয়ের জন্য বিশটি সেলাই মেশিন প্রদান করেন। পুনাক কম্পিউটার সেন্টার ২০০৪ সাল হতে কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করে আসছে। এ পর্যন্ত ৩৩টি ব্যচে ২৭০ জন সাফল্যের সাথে প্রশিক্ষণ শেষ করেছে। বর্তমানে ৩৪তম ব্যচের প্রশিক্ষণ চলছে। পুলিশ পরিবারের সদস্য, সন্তান ও তাদের স্ত্রীগণ কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে থাকেন।

এছাড়া, পুনাক হস্তশিল্প তৈরি ও সেলাই প্রশিক্ষণের আয়োজন করে থাকে। পরে আইজিপি আনুষ্ঠানিকভাবে কম্পিউটার ও সেলাই মেশিন বিতরণ করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!