• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আলোকিত নারীদের গল্প নিয়ে আমাদের গল্প


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০২৩, ০৯:১২ পিএম
আলোকিত নারীদের গল্প নিয়ে আমাদের গল্প

ঢাকা : আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন-এর উদ্যোগে নারীর অর্জন ও সফলতার কথা তুলে ধরে প্রকাশিত হচ্ছে বিশেষ ম্যাগাজিন- আমাদের গল্প।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় এক অনাড়ম্বর আয়োজনে বুয়েট গ্র্যাজুয়েটস ক্লাবে অনুষ্ঠিত হলো এর প্রকাশনা উৎসব ও আলোকিত নারী সহযোদ্ধা অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান অনুষ্ঠান।

প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, বিশেষ অতিথি ছিলেন অলিলা গ্রুপের চেয়ারম্যান হাসিনা নাহিদ ইভা, নারী উদ্যোক্তা সাজিয়া আরমিন শর্মি ও রত্না বণিক, বারিশ হক, মডেল বুলবুল টুম্পা।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি বলেন- ডিজিটাল বাংলাদেশকে যে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ার পরিকল্পনা করা হয়েছে, নারীর অংশগ্রহণ ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।

নারীর আর্থসামাজিক অবস্থার উন্নয়ন, শিক্ষা, সেবা, প্রশাসনসহ সর্বস্তরে নারীর সমান অংশগ্রহণ নিশ্চিত হলেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। সভাপতির বক্তব্যে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি ও বিশেষ ম্যাগাজিন ' আমাদের গল্প' এর সম্পাদক শারমিন সেলিম তুলি বলেন- সমাজের সকল ক্ষেত্রে নারীর মর্যাদাপূর্ণ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। সে জন্য নারীদের প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন।

সারাদেশের নারীদের অগ্রগতির জন্য কাজ করে যাচ্ছে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন।

সারাদেশের আলোকিত নারীদের অল্প কয়েক জনের গল্প প্রকাশ করা হয়েছে 'স্বপ্নজয়ী আলোকিত নারী, আমাদের গল্প' ম্যাগাজিনে। নারীর সংগ্রাম, অর্জন ও সফলতার গল্প তুলে ধরে এরকম প্রকাশনা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

স্বপ্নজয়ী আলোকিত নারী, আমাদের গল্প ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে নারী উদ্যোক্তা পিংকি বুটিকস এর স্বত্ত্বাধিকারী পূনম কাজী, সৈয়দা শামসুন্নেসা লিপি, রাজিয়া সুলতানা, ড. দিলরুবা পারভীন, ফারজানা বাতেন, আলেয়া জামান,  অধ্যাপক জিনিয়া জেসমিন করিম, হাসিনা মুর্শিদা, কোহিনূর, মাকসুদা হক, ফাহমিদা জাবীন, হাসিনা আনছার নাহার, শেখ সাদিয়া ফেরদৌসী,  মুগনী আক্তার রাতুল, শাহনাজ পারভীন, অনুষ্ঠানে ১৫ জন সংগ্রামী ও সফল নারীকে দেওয়া হয় আলোকিত নারী সহযোদ্ধা অ্যাওয়ার্ড ২০২৩।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!