• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভারতীয় অর্থায়নে ৭২ কোটি টাকার প্রকল্প


জ্যেষ্ঠ প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৭, ০৫:৫০ পিএম
ভারতীয় অর্থায়নে ৭২ কোটি টাকার প্রকল্প

ঢাকা: বাংলাদেশের ১৫টি প্রকল্প বাস্তবায়নে ভারত সরকার অর্থায়ন করবে ৭২ কোটি টাকা। এসব প্রকল্প উদ্বোধন করেছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সোমবার(২৩ অক্টোবর) রাজধানীর বারিধারায় ভারতীয় চ্যান্সেরি কমপ্লেক্স উদ্বোধনের পরে চ্যান্সেরিতে বসেই একসঙ্গে এ প্রকল্পগুলো উদ্বোধন করেন তিনি।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ১১টি পানি শোধনাগার নির্মাণ। যেখানে লবণাক্ত পানি শোধন করে দেড় লাখ মানুষের কাছে পৌঁছে দেওয়ার মত সুপেয় পানি উৎপাদন করা যাবে, একটি প্রকল্পের আওতায় বিভিন্ন স্থানে ৩৬টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। আরেকটি প্রকল্প নতুন করে নির্মাণ করা হবে রমনা কালী মন্দিরে।

রমনা কালী মন্দির নির্মাণ করা হবে। মূল মন্দির ছাড়াও একটি পাঁচ তলা অতিথিশালা নির্মাণ করা হবে। মন্দির প্রাঙ্গণে বসানো হবে একটি গভীর নলকূপ। এছাড়া মন্দিরের মূল ফটকও নির্মাণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পররাষ্ট্র সচিব এম শহিদুল হক ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা প্রমুখ।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!