• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, গ্রেপ্তার ১৯ পুলিশ


নিউজ ডেস্ক আগস্ট ৮, ২০১৬, ০৭:০৫ পিএম
ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, গ্রেপ্তার ১৯ পুলিশ

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি নেয়ার অভিযোগে ১৯ পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গ্রেফতারকৃত পুলিশ সদস্যরা কনস্টেবল পদমর্যাদার বলে প্রাথমিকভাবে জানা গেছে। এর আগে তাদেরকে পুলিশ থেকে বরখাস্ত করা হয়েছিল।
 
সোমবার কুমিল্লা, টাঙ্গাইল, পাবনা ও ময়মনসিংহ থেকে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, ২০১২ সালে সিরাজগঞ্জ জেলায় ভুয়া মুক্তিযোদ্ধা সনদে পুলিশের কনস্টেবল পদে চাকরি নেয় এই ১৯ জন।

দুদক সূত্র জানায়, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধার ভুয়া সনদ দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে ভর্তি ও চাকুরী করার অপরাধে ১৯ জনেক গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে এসব অভিযোগে ২০১৪ সালের ৬ নভেম্বর একটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ পাবনার চাঁদাখাঁর বাঁশতলা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।
 
এই ১৯ জনের নাম মো. আইয়ুব আলী (কং/২৯৮৫৫, টিআরসি-৪৫৫), মো. কামরুল ইসলাম (কং/২৬৬৬, টিআরসি-২৭১), আব্দুল কুদ্দুছ শেখ (কং/২৯৫৪০, টিআরসি-৫০০), মো. আলী আব্বাছ (কং/২৯০৮৩, টিআরসি-৫০১), মোহাম্মদ আলী (কং/২৯৯১৯, টিআরসি-১০৫), মো. সবুজ মিয়া (কং/২৬৩১, টিআরসি-১৭১), মো. আবু হানিফ (কং/২৬৩০ টিআরসি-১৭০), মো. সাইফুল ইসলাম (কং/২০৫৯২, টিআরসি-২১৪), মো. ফেরদৌস (কং/১৫০৯১, টিআরসি-৯২), মো. সাইফুল ইসলাম (কং/১৪২৮০, টিআরসি-৫০৭), মো. হায়দার আলী (কং/২৯৪৬০, টিআরসি-২৩০), মো. বুদ্ধি মিয়া (কং/২৭৫৯, টিআরসি-৩৭২), সুমন কুমার সরকার (কং/২৭৪৬, টিআরসি-২১৬), মো. শহিদুল ইসলাম (কং/২৯৯৬৩, টিআরসি-২৬৭), মো. আব্দুল আউয়াল ( কং/২৪৬০৯, টিআরসি-৫৮২), মো. আমিরুল ইসলাম (কং/২৩০৬২, টিআরসি-৪১), মো. আল আমিন (কং/১৯২৭৪, টিআরসি-৪৮৩), মো. সোহেল রানা (কং/২০৭০২, টিআরসি-৩২), মো. সুমন আহম্মেদ (কং/২০৮৮১, টিআরসি-৫৮)। এই মামলায় মোছা. তাজুন্নাহার নামে আরেক নারীকে গ্রেফতার করা হয়েছে । তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর পাবনার নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সাবেক সোশিওলজিস্ট।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!