• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভয়াবহ সেশনজটে ইবির সিএসই বিভাগের শিক্ষার্থীরা!


ইবি প্রতিনিধি নভেম্বর ১৯, ২০১৭, ০৬:২৯ পিএম
ভয়াবহ সেশনজটে ইবির সিএসই বিভাগের শিক্ষার্থীরা!

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে আটটি ব্যাচ অধ্যয়ণরত। প্রশাসন বার বার সেশনজট কমানোর দাবি করলেও এই বিভাগের ক্ষেত্রে বিষয়টি পুরোপুরি উল্টো। সেশনজটের কষাঘাতে পিষ্ঠ হচ্ছে বিভাগের সাড়ে তিনশ’ শিক্ষার্থী।

রোববার (১৯ নভেম্বর) বেলা দেড়টার দিকে বিভাগের ভুক্তভোগি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী বরাবর স্মারকলিপি প্রদান করে। একই সঙ্গে বিভাগের সেশনজট কমানোর জন্য ভিসির হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা।

বিভাগীয় সূত্রে জানা যায়, বিভাগে বর্তমান অনার্সে ৫টি ব্যাচ এবং মাস্টার্সে তিনটি ব্যাচ রয়েছে। সেশনজটমুক্ত করতে নিয়মিত ক্লাস-পরীক্ষার দাবিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন সময় আন্দোলন করেছে। কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিলেও প্রকৃত পক্ষে কোনো কার্যকরী প্রদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১২টার দিকে ভুক্তভোগি শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। পরে দুপুর দেড়টার দিকে একটি প্রতিনিধি দল ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সঙ্গে দেখা করে একটি স্মারকলিপি প্রদান করে। এসময় ভিসি বিষয়টি সমাধান করার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ‘অন্য বিভাগ সেশনজট মুক্ত হচ্ছে। আর আমরা সেশনজটযুক্ত হচ্ছি। বর্তমানে আমাদের বিভাগে ৮টি ব্যাচ রয়েছে। এখনো পর্যন্ত ২০০৯-১০ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ হয়নি।’

এ বিষয়ে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম বলেন,‘বিভাগের সকল শিক্ষকের অন্তরিক প্রচেষ্ট ছাড়া বিভাগ কখনোই ভালো চলতে পারে না। শিক্ষকদের অন্তঃকোন্দলের জন্যই মূলত সেশনজট লেগে আছে। আমি মনে করি, সবাই আন্তরিক হলে সেশনজট দূর করা সম্ভব।’

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!