• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মান্নাকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ২৩, ২০১৬, ০৬:৩৯ পিএম
মান্নাকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের

ঢাকা: সদ্য কারামুক্ত সাবেক ছাত্র নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে হাসপাতালে গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৩০২ নম্বর কেবিনে মান্নাকে দেখতে যান তিনি।

এ সময় তিন মান্নাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। হাসপাতালে চিকিৎসাধীন দলের সাবেক এই নেতার পাশে প্রায় আধা ঘণ্টা সময় কাটান তিনি।

বঙ্গবন্ধু মেডিকেলের উপাচার্য কামরুল আহসান খানকে ফোন করে মান্নার সুচিকিৎসার ব্যবস্থা নিতে অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় ওবায়দুল কাদের বলেন, আমরা একসঙ্গে অনেক দিন রাজনীতি করেছি। রাজনীতির বাইরেও একটা সম্পর্ক থাকে। গতকালই আসতে চেয়েছি, নির্বাচনের কারণে পারিনি। আজকে প্রোগ্রাম ছিল, শেষ করে চলে এসেছি।

ডাকসু নির্বাচনে পরপর ২ বার জাসদ ছাত্রলীগের হয়ে মুজিববাদী ছাত্রলীগ নেতা ওবায়দুল কাদেরকে পরাজিত করেন মাহমুদুর রহমান মান্না। পরবর্তী সময় তিনি আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন। পরে তিনি দলের সাংগঠনিক সম্পাদকও নির্বাচিত হন।

তবে ওয়ান-ইলেভেনের সময় সংস্কারবাদী ভূমিকার কারণে আওয়ামী লীগ থেকে অনেকটা ছিটকে পড়েন মান্না। পরে তিনি নাগরিক ঐক্য নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন।

৫ জানুয়ারির বর্ষপূর্তিকে কেন্দ্র করে বিএনপি জোটের আন্দোলনের সময় বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে এক ফোনালাপের জেরে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়।

২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় ২১ মাস কারাভোগের পর সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন মান্না। তবে মুক্তির পরপরই তিনি বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!