• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ার মহানায়ক আনোয়ার ইব্রাহিমের জয়


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৪, ২০১৮, ১১:৪৭ এএম
মালয়েশিয়ার মহানায়ক আনোয়ার ইব্রাহিমের জয়

ঢাকা : মালয়েশিয়ার রাজনীতিতে মাহাথির নায়ক হলে আনোয়ার ইব্রাহিম মহানায়ক। পাকাতান হারাপান প্রার্থী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম পোর্ট ডিকসনের উপনির্বাচনে ২৫,৪০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত চলে ভোট গননা। ৩১,০১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আনোয়ার ইব্রাহিম। পিএএস প্রার্থী লেট-কোল (বি।)

মোহাম্মদ নজরুরী মোখতার পেয়েছেন ৭,৪৫৪ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী তান শ্রী ইয়াশা সামাদ ৪,২৩০ ভোট পেয়েছেন। লাউ সেক ইয়ান (২১৪), কান চেই ইউয়েন (১৫৪) এবং মোহাম্মদ সাইফুল বুখারী আজলান (৮২) ভোট পেয়েছেন। পোর্ট ডিকসন নির্বাচনের ফলে এমপি দাতুক আব্দুল্লাহ পদত্যাগ করেন, যিনি আনোয়ারের পক্ষে সংসদে ফিরে আসার পথ বেছে নেন।

আনোয়ার ইব্রাহিমের এ বিজয় তাকে মাহাথির মোহাম্মদের হাত থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পথ সুগম করলো বলে মনে করছেন বিশ্লেষকরা।

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর এই প্রথমবারের মতো বড় ধরনের কোনো পরীক্ষার মুখোমুখি হয়েছেন মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের নেতা আনোয়ার ইব্রাহীম।

উপকূলীয় আসন পোর্ট ডিকসনের এই নির্বাচনে আনোয়ার ইব্রাহীমই জিতবেন এমনটাই ধারণা করা হচ্ছিল। গত মে মাসের নির্বাচনে এই আসনে যিনি জয়ী হয়েছিলেন তার ভোটের ব্যবধান ছিল ১৭ হাজারের বেশি। মূলত আনোয়ারকে পার্লামেন্টে যাওয়ার সুযোগ করে দিতেই তিনি পদত্যাগ করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!