• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুসলিমদের হয়রানি না করার আহ্বান ট্রাম্পের


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৪, ২০১৬, ০৭:৪৬ পিএম
মুসলিমদের হয়রানি না করার আহ্বান ট্রাম্পের

যুক্তরাষ্ট্রে নির্বাচনী দৌড়ে আসার পর থেকে যে বিষয়টি নিয়ে ট্রাম্পের সমালোচনা সবচেয়ে বেশি হয়েছে সেটি হচ্ছে, মুসলিমদের নিয়ে তার বিতর্কিত মন্তব্য। মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশ বন্ধ করে দেয়া হবে- এমন বক্তব্যও দিয়েছেন তিনি। প্রেসিডেন্ট হওয়ার পর অবশ্য সেই অবস্থান পুরোপুরিই পাল্টে ফেলেছেন ট্রাম্প।

নিজের ওয়েব সাইট থেকে মুসলিমদের নিষিদ্ধ করার প্রস্তাবনাটিও সরিয়ে নিয়েছেন যুক্তরাষ্ট্রের এই ৪৫তম প্রেসিডেন্ট। ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে মুসলিমদের ওপর হয়রানি বেড়েছে- সংবাদ মাধ্যমে এমন খবর আসার পর এর বিরুদ্ধেও হুশিয়ারি দিয়েছেন তিনি।

বিরোধীরা যাতে কোনোভাবেই বর্ণবিদ্বেষী এবং ধর্মবিদ্বেষী না বলতে পারে সেজন্য এবার সক্রিয় হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে কড়া বার্তা দিয়ে তিনি বলেন, তারা যেন কোনোভাবেই মুসলিমসহ যুক্তরাষ্ট্রে বসবাসরত অন্য সংখ্যালঘুদের উত্ত্যক্ত না করে।

ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রে বসবাসকারী মুসলিম এবং বেশকিছু সংখ্যালঘু মানুষকে উত্ত্যক্ত করা হয়েছে বলে শোনা যাচ্ছে। এর জন্য আমি দুঃখিত। সমর্থকদের বলছি, এগুলি বন্ধ করুন।’

তবে পাশপাশি তিনি আরও দাবি করেন, সংখ্যালঘুদের যে উত্ত্যক্ত করা হচ্ছে, তার দু-একটি ঘটনা তার কানে এসেছে। তবে যাই হোক না কেন এগুলি বন্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি। সবাইকে একসঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রকে শক্তিশালী রাষ্ট্রে পরিণত করার জন্যে কাজ করবেন বলে জানিয়েছেন ট্রাম্প।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!