• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রকে মহান বানাবেন ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২১, ২০১৭, ১২:৫৫ এএম
যুক্তরাষ্ট্রকে মহান বানাবেন ট্রাম্প

ঢাকা: সবার আগে নিজের দেশ আর জনগণ। তাদের স্বার্থটাই বড়। দেশ ও জনগণের স্বার্থ রক্ষা করেই যুক্তরাষ্ট্রকে মহান করে তুলবেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়া ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (২০ জানুয়ারি) ওয়াশিংটনে বিক্ষিপ্ত বিক্ষোভের মধ্যেই কংগ্রেসের ক্যাপিটল ভবনে শপথ নেয়ার পর এমন ঘোষণাই দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

ক্যাপিটল হিলে দেশটির প্রধান বিচারপতি জন রবার্টস মার্কিন প্রেসিডেন্টকে শপথ বাক্য পাঠ করান। আর এর মধ্য দিয়েই মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হলো ট্রাম্পযুগের। গত বছরের নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচিত হন ট্রাম্প। শুক্রবার শপথ নেয়ার মাধ্যমে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন শুরু করলেন। ট্রাম্পের আগে নতুন ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন মাইক পেনস।

লাখো মানুষ ক্যাপিটল হিলে ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান প্রত্যক্ষ করে। তবে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভও হয়েছে।

শপথ গ্রহণ অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা, ফার্স্ট লেডি মিশেল ওবামা, সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন তার স্ত্রী ও প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন, সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ, দেশটির উচ্চকক্ষ ও নিম্নকক্ষের প্রতিনিধিরা, বিশিষ্ট ব্যক্তি ও সামরিক বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা যোগ দেন।

সোনালীনিউজডটকম

Wordbridge School
Link copied!