• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রংপুরকে জঙ্গিমুক্ত রাখতে তিন লক্ষাধিক শিক্ষার্থীর শপথ


নিজস্ব প্রতিবেদক রংপুর এপ্রিল ২৬, ২০১৭, ০৫:১৪ পিএম
রংপুরকে জঙ্গিমুক্ত রাখতে তিন লক্ষাধিক শিক্ষার্থীর শপথ

রংপুর: ‘মাদক ও জঙ্গিমুক্ত রংপুর, এটাই মোদের অঙ্গিকার’ ‘মাদক ও জঙ্গি থেকে মুক্তিতে, লড়বো মোরা একসাথে যুক্তিতে ও শক্তিতে’ এই স্লোগানে রংপুরের আট উপজেলার ৮৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৩ লাখ শিক্ষার্থী এক সঙ্গে শপথ নিয়েছেন।

বুধবার (২৬ এপ্রিল) বেলা পৌণে ১১টায় জেলা পুলিশের আয়োজনে স্থানীয় ক্রিকেট গার্ডেন মাঠে প্রায় ১০ হাজার শিক্ষার্থীর উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করান রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, আমাদের প্রত্যেক পরিবারের অভিভাবকদের উচিত তাদের সন্তানদের সবসময় খেয়াল রাখা। কেননা অধিকাংশ ছেলে-মেয়ে একেবারে শখে কিংবা অসৎ সঙ্গ পেয়ে মাদক ও জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। তিনি রংপুরকে মাদক ও জঙ্গিমুক্ত এবং আইনশৃঙ্খলা ঠিক রাখতে রংপুরের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে রংপুর জেলার তরুণ শিক্ষার্থীদের মাঝে মাদক ও জঙ্গিমুক্ত করার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে একযোগে শপথ বাক্য পাঠের আয়োজন করা হয়।

পুলিশ লাইন্স স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সিনথিয়া রহমান মিথিলা জানায়,  মাদক মুক্ত দেশ গড়ার জন্য আমরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে চাই। সে জন্যই শপথ নিলাম। চাই দেশকে জঙ্গিবাদ মুক্ত করতে।  সেজন্য আমরা সবাই একাত্বতা হয়েছি।

এসময় অতিরিক্ত ডিআইজি মঞ্জুরুল কবীর ও বশির আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, এবিএম জাকির হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে একই স্লোগানে রংপুর জেলার তারাগঞ্জ, বদরগঞ্জ, কাউনিয়া, পীরগাছা, পীরগঞ্জ, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলার স্কুল, কলেজ, মাদরাসাসহ ৮৭২টি শিক্ষা প্রতিষ্ঠানে একই সময়ে প্রায় ৩ লাখ ৫৩ হাজার ৭১ জন শিক্ষার্থী মাদক ও জঙ্গিমুক্ত রংপুর গঠনের লক্ষ্যে শপথ গ্রহণ করে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!