• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রংপুরে নির্বাচনী ঈদে মাঠে নেই ৪ এমপি


ফরহাদুজ্জামান ফারুক, রংপুর জুন ১৬, ২০১৮, ০৫:৩৭ পিএম
রংপুরে নির্বাচনী ঈদে মাঠে নেই ৪ এমপি

নির্বাচন কমিশনের রোড ম্যাপ অনুযায়ী এবছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে পারে জাতীয় সংসদ নির্বাচন। এ কারণে রাজনৈতিক দলগুলোর কাছে গুরুত্ব বেড়েছে ঈদুল ফিতরের। অনেকেই এই ঈদকে দেখছেন জনসংযোগ বাড়ানোর পাশাপাশি নির্বাচনী ঈদ হিসেবে। দলের নেতা-কর্মীরাও চেয়েছেন এমপিদের সাথে ঈদ উদযাপন করতে। কিন্তু দুইজন এমপি ছাড়া বাকি ৪ এমপিই নির্বাচনী এলাকায় না এসে ঢাকাতেই ঈদ উদযাপন করছেন। তবে রংপুর ১ ও ২ আসনের এমপিকে ঈদের জামাতে কাছে পেয়ে উচ্ছসিত দলের স্থানীয় নেতা-কর্মীসহ সাধারণ জনতা।

ঈদের জামাত শেষে কাঁধে কাঁধ রেখে সাধারণ মানুষজনকে বুকে টেনে নিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি। তিনি প্রতিবারের মতো এবারো তার নির্বাচনী এলাকা গঙ্গাচড়াতেই (রংপুর-২) ঈদের জামাতে নামাজ আদায় করেন। নামাজ শেষে স্থানীয় জাতীয় পার্টির নেতাদের সাথে নিয়ে বুড়িরহাট ঈদগাহ্ মাঠ থেকে পায়ে হেঁটে তিনি আশপাশের এলাকার মানুষের খোঁজ খবর নেন। তাদের হাতে হাত রেখে কুশল বিনিময় করেন। 

অন্যদিকে রংপুর-১ আসনের এমপি (বদরগঞ্জ-তারাগঞ্জ) আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরি উিউক তার নির্বাচনী এলাকার জনগণের সাথেই ঈদ উদযাপন করেছেন। আওয়ামী লীগের এই এমপি ঈদের নামাজ আদায় করেন চৌধুরীপাড়ার পারিবারিক ঈদগাহ মাঠে। সেখানে তিনি দলীয় নেতাকর্মী ছাড়াও স্থানীয় এলাকাবাসীর সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। 

প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি এবং আসহানুল হক চৌধুরি ডিউক এমপি ছাড়া রংপুর-৩ আসনের এমপি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, রংপুর-৪ আসনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, রংপুর-৫ আসনের এমপি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এবং রংপুর-৬ আসনে জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি। এই চারজনই ঢাকায় ঈদ উদযাপন করছেন বলে জানা গেছে। 

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রংপুর-৪ আসনে (পীরগাছা-কাউনিয়া) বিএনপির সম্ভাব্য প্রার্থী আমিনুল ইসলাম রাঙ্গা ও জাতীয় পার্টির মোফা সেলিম বেঙ্গল ঈদের জামাত আদায় শেষে কুশল বিনিময় করেছেন স্থানীয় এলাকাবাসী ও দলীয় নেতা কর্মীদের সাথে। শুধু রংপুর-৪ আসনেই এই চিত্র নয়, জেলার অন্যান্য আসনেও সরকার দলীয় এমপির চেয়ে বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা ও জনসংযোগে এগিয়ে রয়েছে। 

রংপুরে রাজনৈতিক দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের অনেকেই এবার ঈদ করছেন জেলার বাইরে। রংপুরের ছয় এমপির মধ্যে দুইজন এবার নিজ এলাকায় ঈদ করছেন। বাকি চারজন এমপি’র সান্নিধ্য থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয় কর্মী-সমর্থকরা। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!