• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাখাইন রাজ্যে ফের রোহিঙ্গাদের ঘরে অগ্নিসংযোগ


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৯:৪১ এএম
রাখাইন রাজ্যে ফের রোহিঙ্গাদের ঘরে অগ্নিসংযোগ

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যে ফের রোহিঙ্গা মুসলমানদের ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে মংডুর কেইন চং গ্রামে মিয়ানমার সেনারা ও স্থানীয় জনতা ২০টি ঘরে আগুন লাগিয়ে দেয়। খবর- ইন্ডিয়ান এক্সপ্রেস।

এর আগেও স্যাটেলাইটে তোলা জ্বালিয়ে দেয়া গ্রামের ছবি পর্যবেক্ষণ করে এইচআরডব্লিউ জানিয়েছিল, দেশটির নিরাপত্তা বাহিনী রাজ্যের প্রায় ২১৪টি গ্রাম সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে।

এ ব্যাপারে সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, রাখাইনে গিয়ে অগ্নিসংযোগের ঘটনা তদন্ত এবং কারণ অনুসন্ধান করছে নিরাপত্তাকর্মী। তবে এর জন্য রোহিঙ্গাদেরই দায়ী বলে ইঙ্গিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ অগাস্ট মিয়ানমারের পুলিশ পোস্ট ও সেনাবাহিনীর একটি ঘাঁটিতে বিদ্রোহী রোহিঙ্গাদের হামলার ঘটনার পর থেকে রাখাইন রাজ্যে নতুন করে শুরু হয় সেনা অভিযান। আর সেনাবাহিনীর এ অভিযান চলাকালে সেনা সদস্য ও স্থানীয় মগদের অত্যাচার-নির্যাতনের শিকার হয় রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুরা। এমনকি তাদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হচ্ছে। এই নির্যাতন থেকে নিজের প্রাণ বাচাতে ইতিমধ্যে ৪ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় জানিয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!