• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধে জনসমর্থন পাওয়া যাবে না’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৬, ২০১৬, ০৫:০১ পিএম
‘রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধে জনসমর্থন পাওয়া যাবে না’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরোধিতা করে পত্রিকায় শিরোনাম হওয়া যেতে পারে, কিন্তু জনগণের সমর্থন পাওয়া যাবে না। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আইভি রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় নাসিম এসব কথা বলেন। 

রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতাকারীদের উদ্দেশে নাসিম বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র আমরা করছি, করব। রামপালে বিদ্যুৎকেন্দ্রও হবে, জঙ্গি দমন হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০১৯ সালে নির্বাচনও হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতা করায় তাঁর কঠোর সমালোচনা করেন আওয়ামী লীগের এই নেতা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারি দলের বিরুদ্ধে রাজনৈতিক সমালোচনা করলে কোনো অসুবিধা নেই। ভুলত্রুটি ধরিয়ে দিলেও কোনো অসুবিধা নেই। সরকারে থাকলে ভুলত্রুটি হতেই পারে। এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। 

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ধর্মের নামে যারা বিনা দোষে মানুষকে হত্যা করে তাদের আশ্রয় দেয়া, মদদ দেয়া মহা অন্যায়, মহাপাপ। বিএনপি ও খালেদা জিয়ার বিরুদ্ধে জঙ্গিবাদে সমর্থন দেয়ার অভিযোগ করেন নাসিম। এই পথ পরিহার করার আহ্বান জানান তিনি। স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। 

মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃতদন্ড কার্যকরের কথা উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, মীর কাসেম তাঁর বিপুল ধনসম্পদ দিয়ে এই বিচার বানচাল করার বহু চেষ্টা করেছিলেন। আন্তর্জাতিক পর্যায়ে লবিস্ট নিয়োগ করেছিলেন। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। তাঁরও ফাঁসি হয়েছে। কামরুল ইসলাম আরও বলেন, একাত্তরের ঘাতকদের বিচার একটা চলমান প্রক্রিয়া। যতই বাধা আসুক, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এই বিচারের পক্ষে আছে, থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!