• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেহাই পাচ্ছেন নওয়াজের মেয়ে


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২১, ২০১৭, ০৩:৩২ পিএম
রেহাই পাচ্ছেন নওয়াজের মেয়ে

ঢাকা: পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ রেহাই পাচ্ছেন অর্থ পাচারের অভিযোগ থেকে। পানামা পেপারস ফাঁসের পর বিরোধী দল তেহরিক ই ইনসাফ ও অন্যান্য আবেদনকারীদের অভিযোগ থেকে তাকে মুক্তি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) অ্যাপেক্স আদালতের রায়ে কার্যত মরিয়মকে অভিযোগ থেকে মুক্তি দেয়া হয়।

সুপ্রিম কোর্টের রায়ে বলা হয়, মরিয়ম নওয়াজ বিভিন্ন উপলক্ষে বাবার কাছ থেকে উপহার হিসেবে অর্থ গ্রহণ করেছেন। কিন্তু আইনত তিনি বাবার ওপর নির্ভরশীল ছিলেন না।

পাকিস্তানের ডন-এর খবর অনুযায়ী, সুপ্রিম কোর্টের রায় অনুসারে, বাবার (নওয়াজ শরিফ) কাছ থেকে উপহার নেয়ার অর্থ এই নয় যে, মরিয়ম তার ওপর নির্ভরশীল ছিলেন।

জ্যেষ্ঠ আইনজীবী এবং সাবেক উপ অ্যাটর্নি জেনারেল তারিক জাহাঙ্গীরি বলেন, মরিয়মকে সাময়িক মুক্তি দেয়া হয়েছে অভিযোগ থেকে। তবে জেআইটি তার বিরুদ্ধে প্রতারণামূলক তথ্যপ্রমাণ পেলে ফের তাকে বিচারের সম্মুখীন করা হবে।

বিরোধীদের করা আবেদনে অভিযোগ করা হয়, লন্ডনের সম্পদের লভ্যাংশের মালিক ছিলেন মরিয়ম। ওই সম্পদে তার দুই ভাই হাসান ও হুসেইন শরিফের যৌথ মালিকানা রয়েছে। 

আরও অভিযোগ করা হয়, মরিয়ম বাবার ওপর নির্ভরশীল থাকায় প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের তার সম্পদের বিবরণে মেফেয়ার প্রপার্টি ও ফ্ল্যাটের বিষয়টি উল্লেখ করা উচিত ছিল।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!