• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লতিফ সিদ্দিকীর আসনে ফের ভোট ৩১ জানুয়ারি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৭, ০৫:১৭ পিএম
লতিফ সিদ্দিকীর আসনে ফের ভোট ৩১ জানুয়ারি

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের বহিষ্কৃত সাংসদ আবদুল লতিফ সিদ্দিকীর শূন্য আসনে স্থগিত হওয়া উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৩১ জানুয়ার টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইসির উপসচিব ফরহাদ আহাম্মদ খান।

তিনি মঙ্গলবার (২৪ জানুয়ারী) জানান, ‘আদালতের স্থগিতাদেশ উঠে যাওয়ায় উপ নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা নেই। এ জন‌্য নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।’

এ আসনে উপ নির্বাচনের জন‌্য ২০১৫ সালের ২৮ অক্টোবর ভোটের দিন রেখে নির্বাচন কমিশন মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ শেষ করলেও লতিফের ভাই কাদের সিদ্দিকীর রিট আবেদনে ভোট আটকে যায়।   

কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে দেওয়া হাই কোর্টের রায়ের বিরুদ্ধে তার করা আপিল গত ১৮ জানুয়ারি আপিল বিভাগে খারিজ হয়ে গেলে নির্বাচন অনুষ্ঠানের বাধা কাটে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টাঙ্গাইল সমিতির এক মতবিনিময় সভায় লতিফ সিদ্দিকী মহানবী হযরত মুহাম্মদ (স.) এবং পবিত্র হজ্ব সম্পর্কে কটুক্তি করে বিতর্কের ঝড় তুলেছিলেন। লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও কটূক্তি করেন।

বিব্রতকর অবস্থার মধ্যে সরকার তাকে মন্ত্রী পরিষদ থেকে বাদ দেয় এবং আওয়ামী লীগও তার প্রাথমিক সদস্যপদ কেড়ে নেয়। দু’মাস পর  ২০১৪ সালের ২৩ নভেম্বর ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!