• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শপথ নিলেন জেলা পরিষদের ১১৬৯ সদস্য


নিজস্ব প্রতিবেদক  জানুয়ারি ১৮, ২০১৭, ০৮:৩৮ পিএম
শপথ নিলেন জেলা পরিষদের ১১৬৯ সদস্য

ঢাকা: জেলা পরিষদের সদস্যরা শপথ নিয়েছেন। বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এই শপথ বাক্য পাঠ করান। স্থানীয় সরকার বিভাগ এর আয়োজন করে।

ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ৫৫৮ জেলা পরিষদ সদস্যকে শপথ বাক্য পাঠ করানো হয়। এর কিছু পরে রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের জেলা পরিষদের ৬১১ জন শপথ নেন। এলজিআরডি সচিব আবদুল মালেক অনুষ্ঠান পরিচালনা করেন।

শপথ অনুষ্ঠানে মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, আপনারা নির্বাচিত প্রতিনিধি। দেশের উন্নয়নে সততা, আন্তরিকতা ও নিষ্ঠা নিয়ে কাজ করবেন বলে আশা করি। সরকারের ভিশন-২০২১ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ক্ষুধা ও দারিদ্র্য দূর করার ক্ষেত্রে জেলা পরিষদ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দেশের উন্নয়নে সর্বোচ্চ সততা, আন্তরিকতা ও নিষ্ঠার পরিচয় তুলে ধরার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, জেলা পরিষদের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করার দায়িত্ব আপনাদের। জেলা পরিষদের ১৩১ বছরের ইতিহাসে প্রত্যক্ষ ভোটে এটিই প্রথম নির্বাচন। আইনি জটিলতায় কুষ্টিয়া ও বগুড়া জেলা পরিষদের নির্বাচন হয়নি। এছাড়া তিন পার্বত্য জেলা পরিষদের নির্বাচন পৃথক আইনে অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ২০০০ সালে সংশ্লিষ্ট জেলা পরিষদ আইনটি পাসের ১৬ বছর পর গত বছরের ২৮ ডিসেম্বর ৫৯টি জেলা পরিষদের নির্বাচন হয়েছে। এদিকে প্রথমবারের মতো নির্বাচিত ৫৯ জেলা পরিষদের চেয়ারম্যানরা গত ১১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ নিয়েছেন।

বুধবারের (১৮ জানুয়ারি) শপথ গ্রহণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাসহ সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!