• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সন্তানদের মরামারি


চট্টগ্রাম প্রতিনিধি  ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৯:৩৮ এএম
শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সন্তানদের মরামারি

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সন্তানদের মারামারির দৃশ্য

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফুল দিতে গিয়ে হাতাহাতি ও মারামারিতে লিপ্ত হন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতা কর্মীরা। একুশের প্রথম প্রহরে তাদের হাতাহাতির কারণে পুরো শহীদ মিনার এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। আতঙ্কিত হয়ে পড়ে ফুল দিতে আসা মানুষেরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, একুশের প্রথম প্রহরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এরপর শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি করপেরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও কাউন্সিলররা। এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।  

তারপর একে একে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার, জেলা প্রশাসক সামসুল আরেফিন, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।

তাদের শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনারে ফুল দিতে আসে মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ও মহানগর কমান্ড। তাদের সাথে ছিল মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা কমিটির সদস্যরা।

শহীদ মিনারে ফুল দেয়ার জন্য লাইনে থাকা অন্যান্য সংগঠনকে ডিঙ্গিয়ে শহীদ বেধিতে উঠে তারা। এ সময় নিজেদের মধ্যে হাতাহাতি ও মারামারি শুরু করে। প্রায় ১৫ মিনিট ধরে চলা এ মারামারিকালে তাদের থামানো চেষ্টা করে ব্যর্থ হন আইনশৃঙ্খলা দায়িত্বে থাকা পুলিশ এবং শহীদ মিনারে অনুষ্ঠানের আয়োজকরা। পরে তাদের জোর করে নীচে নামিয়ে দেয়ার পরও দুই পক্ষ মারামারি এবং অশ্লীল ভাষায় গালাগাল করতে থাকে।

এ ব্যাপারে সিএমপি’র কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, ‘কার আগে কে ফুল দিবে তা নিয়ে হুড়োগুড়ি থেকে মারামারিতে জড়িয়ে পড়েছে ফুল দিতে আসা যুবকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।’

এ সময় শ্রদ্ধা জানানোর জন্য পেছনে অপেক্ষারত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কয়েকজন সদস্যও লাঞ্চিত হন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!