• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শান্তি আসে ধর্মীয় আধ্যাত্মিকতায়: জবি উপাচার্য


জবি প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৭, ০৪:৩৪ পিএম
শান্তি আসে ধর্মীয় আধ্যাত্মিকতায়: জবি উপাচার্য

ঢাকা: শান্তি আসে ধর্মীয় আধ্যাত্মিকতায়, ডলারে মানুষের শান্তি আসে না বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালযের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। সোমবার (১৪ আগস্ট) দুপুরে জবি ভাষা শহীদ রফিক ভবনে সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব-২০১৭ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, মানুষ হাজার হাজার ডলার আয় করলেও সেখানে শান্তি মেলে না। মিশরের, লিবিয়া, ইরাকের মানুষ প্রচুর ডলার কামিয়েছেন এক সময়। কিন্তু তাদের শান্তি কোথায়? শান্তি খুঁজতে হয় আধ্যাত্মিকতায়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু চেযে ছিলেন সোনার বাংলা গড়তে। সোনার বাংলা মানে এই নয় যে ঢাকা শহরে হাই রাইজ বিল্ডিং করা। বঙ্গবন্ধু সকল সম্প্রদায়ের মানুষের মাঝে অসম্প্রদায়িক চিন্তা চেতনার প্রকাশ ঘটানোর জন্য কাজ করে গেছেন। হিন্দু খ্রিস্টান মুসলিম বুদ্বদের নিয়ে মিলে মিশে থাকা। আমাদের হাজার বছরের ঐতিহ্য এ মিলেমিশে থাকার মধ্যে নিহিত ছিল।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রানীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম  ভূইয়া, জবি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকি, জবি নীল দলের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ, প্রক্টর ড. নূর মোহাম্মদ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!