• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীদের অবরোধে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০


বাগেরহাট প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৬:৫৯ পিএম
শিক্ষার্থীদের অবরোধে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

পুলিশের লাঠিচার্জে আহত শিক্ষার্থীরা

বাগেরহাট: বাগেরহাট মেডিকেল ট্রেনিং ইনস্টিটিউটের (ম্যাটস) শিক্ষার্থীরা চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এসময় আন্দোলরত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। এতে আহত হয়েছে অন্তত ৩০ জন শিক্ষার্থী।

বুধবার (২৬ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে (বিডিএমএসএ) পৌনে ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাগেরহাট-বরিশাল মহাসড়কের দড়াটানা সেতুর কাছে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দিলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের প্রাথমিক চিকিসা দেয়া হয়েছে। তবে পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করার অভিযোগ অস্বীকার করেছে।

শিক্ষার্থীরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিত করা, মেডিকেল এডুকেশন বোর্ড নামে স্বতন্ত্র বোর্ড গঠন করা, ইন্টার্ণশিপ ভাতা প্রদানসহ চারদফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা সকালে ম্যাটস থেকে চার শতাধিক শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে বাগেরহাট-বরিশাল মহাসড়ক অবরোধ করি। সেখানে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম।

পরে পুলিশ সেখানে এসে আমাদের সরানোর চেষ্টা করে। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকতে চাইলে পুলিশ আমাদের উপর চড়াও হয়ে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে আমাদের অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানায় তারা।

এদিকে লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, এখানকার ম্যাটস শিক্ষার্থীরা যে চার দফা দাবি আদায়ের আন্দোলনে নেমেছে তা বাস্তবায়নের দায়িত্ব সরকারের। তারা খুলনা-বরিশাল সড়কের উপর বসে থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে। আমি সেখানে গিয়ে তাদের বুঝিয়ে শান্ত করি।

শিক্ষার্থীরা রাস্তার উপর থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়। প্রচন্ড দাবদাহে কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!