• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবারে শিল্পকলায় ‘কহে বীরাঙ্গনা’


বিনোদন ডেস্ক মার্চ ৩০, ২০১৭, ০১:৩৬ পিএম
শুক্রবারে শিল্পকলায় ‘কহে বীরাঙ্গনা’

ঢাকা: রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে শুক্রবার(৩১ মার্চ) সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে মণিপুরি থিয়েটারের নাটক ‘কহে বীরাঙ্গনা’। মাইকেল মধুসূদন দত্তের বীরাঙ্গনা কাব্য অবলম্বনে ‘কহে বীরাঙ্গনা’র নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা।

মহাভারতের নারী চরিত্র ‘শকুন্তলা’, ‘দ্রৌপদী’, ‘দুঃশলা’ ও ‘জনা’কে নিয়ে তৈরি হয়েছে নাটকের গল্প। এতে একক অভিনয় করবেন জ্যোতি সিনহা। এছাড়াও মূল অভিনেত্রীর সঙ্গে ভাবমুদ্রা রূপায়ণে থাকবেন স্মৃতি সিনহা, অরুণা সিনহা, প্রিয়াঙ্কা সিনহা, অনামিকা চ্যাটার্জী।

সঙ্গীতে থাকবেন শর্মিলা সিনহা, বাদ্যে থাকবেন বিধান চন্দ্র সিংহ, বাবুচাঁন সিংহ। নাটকের অগ্রিম টিকেটের জন্য যোগাযোগ করা যাবে ০১৭১৭-৩৮৬৬৪৬ এই নাম্বারে।

২০১০ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ‘কহে বীরাঙ্গনা’র প্রথম প্রদর্শনী হয়। এর পর ভারত ও বাংলাদেশের বিভিন্ন মঞ্চে নাটকটির প্রদর্শনী প্রশংসা অর্জন করে। ভারতের টাইমস ইন্ডিয়ার আমন্ত্রণে কলকাতায় নাটকটির প্রদর্শনী প্রশংসা অর্জন করে।

সেরা মঞ্চনাটক হিসেবে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) প্রদত্ত আব্দুল জব্বার খান পদক অর্জন করে ‘কহে বীরাঙ্গনা’। এ ছাড়া ভারতের সংস্কৃতি মন্ত্রণালয়ের আমন্ত্রণে আসাম ও ত্রিপুরায় নাটকটির প্রদর্শনী হয়।
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!