• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
আ.লীগ প্রতিনিধিদলকে মোদি

শেখ হাসিনা সাহসী নেত্রী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৮, ১১:৪৩ পিএম
শেখ হাসিনা সাহসী নেত্রী

ঢাকা : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাহসী নেত্রী হিসেবে অভিহিত করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত সফররত আওয়ামী লীগ প্রতিনিধিদলটির সঙ্গে সোমবার (২৩ এপ্রিল) বিকালে সৌজন্য সাক্ষাতে তিনি এ মন্তব্য করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে নয়াদিলি­স্থ বাংলাদেশ হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বাধীন প্রতিনিধিদলটির সঙ্গে নয়াদিলি­তে ভারতের প্রধানমন্ত্রীর দফতরে ওই সাক্ষাৎ হয়।

প্রতিনিধিদলকে মোদি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর্থসামাজিক ক্ষেত্রে অসামান্য সাফল্য অর্জন করেছে। এ সময় তিনি বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

মোদি বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ আর্থসামাজিক ক্ষেত্রে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী জানান, তিস্তা নদীর পানিবণ্টন নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে তিনি যথাসাধ্য চেষ্টা করছেন। অচিরেই এর সমাধান হবে। রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের অবস্থান সমর্থন করে যথাসাধ্য সহায়তার আশ্বাসও দেন তিনি।

এর আগে সকালে ভারতের লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পার্লামেন্ট অধিবেশন পরিদর্শন করে প্রতিনিধিদলটি। পরে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা এম জে আকবরের দেওয়া মধ্যাহ্নভোজে অংশগ্রহণ শেষে দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হয় দলটি। তারপর বিজেপির সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা শেষে নৈশভোজে অংশ নেন প্রতিনিধিদলের সদস্যরা।

ক্ষমতাসীন বিজেপির আমন্ত্রণে তিন দিনের সফরে গত রোববার নয়াদিলি­ পৌঁছয় আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধিদলটি। সেদিন রাতে বাংলাদেশ মিশনে তাদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহউদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মো. গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!